আট গোলের রোমাঞ্চে শেষ হাসি জামালের

বেস্ট বায়োস্কোপ, ঢাকাঃ শুরুর ধাক্কা সামলে নিজেদের দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠল বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। এবার চমক দিতে না পারলেও হতাশ করেনি উত্তর বারিধারা।
দারুণ জমে ওঠা ম্যাচে দর্শকরা দেখেছে আট গোল। আর শেষ পর্যন্ত ৫-৩ ব্যবধানে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
বৃহস্পতিবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বৃহস্পতিবার দলের নির্ভরযোগ্য এমেকা ডারলিংটনকে ছাড়াই খেলতে নামে শেখ জামাল। আগের ম্যাচে লালকার্ড পাওয়া নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের অভাব একটুও অনুভব করেনি দলটি। এনামুল হোসেন দুটি এবং ল্যান্ডিং ডারবো, রাকিব সরকার ও মোহাম্মদ শিহাব একটি করে গোল করলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শিরোপাধারীরা। উত্তর বারিধারার তিন গোলদাতা কলিন্স টিয়েগো, সেন্টু চন্দ্র সেন ও মুনির আলম।
আক্রমণ, পাল্টা আক্রমণে শুরু থেকে জমে ওঠা ম্যাচে উনিশতম মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। মোহাম্মদ লিংকনের ক্রসে নিখুঁত হেডে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন এনামুল। একটু পর গোলরক্ষককে একা পেয়েও পোস্টের বাইরে দিয়ে চিপ করে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হারান এই ফরোয়ার্ড।
শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে লিগের শুরুতে চমক উপহার দেওয়া উত্তর বারিধারা ম্যাচে ফেরে ২৩তম মিনিটে। কর্নার থেকে উড়ে আসা বলে জটলার মধ্যে কলিন্স টিয়েগোর শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পা ছুঁয়ে ঠিকানা খুঁজে পায়।
২৭তম মিনিটে শেখ জামাল ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। মোহাম্মদ শিহাবের কাট ব্যাক নিয়ন্ত্রণে নিয়ে দূরের পোস্ট দিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন গাম্বিয়ার মিডফিল্ডার ল্যান্ডিং। লিগের হ্যাটট্রিক শিরোপা মিশনে নামা শেখ জামাল স্কোরলাইন ৩-১ করে নেয় এক মিনিট পরই। ল্যান্ডিংয়ের ক্রসে উত্তর বারিধারা গোলরক্ষকের সামনে থেকে আলতো টোকায় গোলটি করেন রাকিব।
দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়াতে আক্রমণ অব্যহত রাখে শেখ জামাল। ৫১তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণে যাওয়া শিহাব বক্সের বাইরে থেকে গতিময় শটে গোল করেন। শিরোপাধারীরা এগিয়ে যায় ৪-১ ব্যবধানে।
পিছিয়ে পড়লেও হাল ছাড়েনি উত্তর বারিধারা। এক মৌসুম পর লিগে ফেরা দলটি ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় ৬৪তম মিনিটে। একক প্রচেষ্টায় একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে শেখ জামালের জালে গোল পাঠান মিডফিল্ডার সেন্টু।
৭৪তম মিনিটে এনামুল নিজের দ্বিতীয় গোলটি করলে লিগে প্রথম জয়ের পথে ছুটতে থাকে শেখ জামাল। চার মিনিট পর উত্তর বারিধারার খালেকুজ্জামান সবুজের বাড়ানো বলে মনির প্লেসিং শটে ব্যবধান কমান। আনামুল হক শরীফ দ্বিতীয় হলুদ কার্ড পেলে শেষ আট মিনিট দশ জনকে নিয়ে খেলতে হয় শেখ জামালকে। তাতে অবশ্য আটকায়নি শিরোপাধারীদের জয়োৎসব।
বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৯ জুলাই ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: