রিও অলিম্পিক থেকে ব্রায়ান ভ্রাতৃদ্বয়ের নাম প্রত্যাহার

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: স্বাস্থ্যগত ঝুঁকির বিষয়টি মাথায় রেখে রিও গেমসে অংশ নিচ্ছেন না যুক্তরাষ্ট্রের ডাবলস তারকা জুটি বব ও মাইক ব্রায়ান। ফলে লন্ডন অলিম্পিকের স্বর্ণ ধরে রাখা হলো না তারকা এই দুই ভাইয়ের। যদিও নাম প্রত্যাহারের পেছনে সুনির্দিষ্ট করে জিকা ভাইরাসের কথা উল্লেখ করেননি বব ও মাইক।
নিজেদের ফেসবুক পেজে যমজ দুই ভাই জানান, ‘বিস্তারিত আলোচনার পরে মাইক ও আমি রিও গেমসে না যাবার সিদ্ধান্ত গ্রহণ করেছি। যদিও আরেকবার স্বর্ণের জন্য লড়াই করার ইচ্ছা আমাদের ছিল। কিন্তু পরিবারের কাছে আমাদের নিজেদের নিরাপত্তা সবার আগে। বিশেষ করে স্বাস্থ্যগত ঝুঁকির বিষয়টি পরিবার সামনে নিয়ে এসেছে। যুক্তরাষ্ট্রকে প্রতিনিধিত্ব করা আমাদের টেনিস ক্যারিয়ারে অন্যতম স্মরণীয় মুহূর্ত। তার উপর চার বছর আগে অর্জিত স্বর্ণ এখনো আমাদের আন্দোলিত করে। রিও গেমসে অংশগ্রহণকারী প্রতিটি এ্যাথলেটের প্রতি আমাদের শুভকামনা থাকলো। আশা করছি রিও গেমস থেকে তারা ইতিবাচক অভিজ্ঞতা নিয়ে ফিরবে।’
এর আগে জিকা ভাইরাসের কারণে চেক তারকা টমাস বার্ডিচ, উইম্বলডনের ফাইনালিস্ট মিলোস রাওনিক ও ডোমিনিক থেইম রিও গেমস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।
পুরুষ গলফেও বেশ কয়েকজন শীর্ষ তারকার নাম প্রত্যাহারে রিও গেমসের এই ইভেন্টে হতাশা দেখা দিয়েছে। বিশ্বের এক নম্বর খেলোয়াড় জেসন ডে, জর্ডান স্পিথ, ডাস্টিন জনসন ও রলি ম্যাকয়োরির অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ১১২ বছর অনুপস্থিতির পরে আবারো অলিম্পিকে গলফ ফিরে আসার আনন্দকে অনেকটাই স্তিমিত করে দিয়েছে।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৩১ জুলাই ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: