গোলের দেখা পাবে বাংলাদেশ?

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: অনেকদিন ধরেই আন্তর্জাতিক ম্যাচে জয় নেই বাংলাদেশ ফুটবল দলের। আর গোলেরই দেখা নেই গত পাঁচ ম্যাচ। সোমবার সন্ধ্যা ছয়টায় ভুটানের বিপক্ষে খেলবে এশিয়া কাপ প্লে-অফ-২-এর অ্যাওয়ে ম্যাচ।

থিম্পুতে কৃত্রিম টার্ফ, সমুদ্রপৃষ্ঠ থেকে সাত হাজার ফুট উচ্চতার অপরিচিত কন্ডিশন, ভুটানের সঙ্গে কোনও পর্যায়ে না হারার রেকর্ড; সবকিছু মিলিয়ে বাংলাদেশের জন্য এক কঠিন পরীক্ষা হিসেবেই অপেক্ষা করছে ম্যাচটি।

বাংলাদেশ সর্বশেষ ম্যাচ জিতেছিল এই ভুটানের সঙ্গেই। ওই ম্যাচে স্কোরলাইন ছিল ৩-০। এরপর থেকেই খেই হারাতে থাকে বাংলাদেশ দল। আমিরাতের বিপক্ষে একট প্রস্তুতি ম্যাচে ৬-১, জর্ডানের বিপক্ষে ৮-০,তাজিকিস্তানের বিপক্ষে ৫-০ ও ১-০, মালদ্বীপের বিপক্ষে প্রদর্শনী ম্যাচে ৫-০-তে হার ও ঢাকায় ভুটানের বিপক্ষে গোলশূন্য ড্র করে লাল-সবুজরা। অর্থ্যাৎ ছয় ম্যাচে একটি গোল ও টানা পাঁচটি ম্যাচে গোল না করার রেকর্ড নিয়ে ম্যাচ খেলতে নামবে টম সেইন্টফিটের দল।

জিতলে তো কথাই নেই হোম ম্যাচে গোলশূন্য ড্র করায় বাংলাদেশের সামনে যে সুবিধাটুকু আছে তা হলো ১-১ বা ২-২-এর যে কোনও ব্যবধানে ম্যাচ ড্র করলেই অ্যাওয়ে ম্যাচে গোল করার সুবাদে বাংলাদেশ বাছাই পর্ব টপকে যাবে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১০ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: