চ্যাম্পিয়নশিপ লিগের টাইটেল স্পন্সর মার্সেল

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: চলতি মাসের ২৯ তারিখ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ-২০১৫-১৬। এই লিগের টাইটেল স্পন্সর হতে পারে ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল।

তেমনই ইঙ্গিত দিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

তিনি বলেন, ‘ওয়ালটন গ্রুপের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। তারা আসন্ন বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের স্পন্সর হতে পারে। শিগগিরই এ বিষয়ে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো। ওয়ালটন গ্রুপ সব সময়ই আমাদের পাশে রয়েছে। তারা আমাদের ফুটবল পরিবারের গুরুত্বপূর্ণ সদস্য। আমরাও চাই তারা আমাদের চ্যাম্পিয়নশিপ লিগে থাকুক।’

এ বিষয়ে ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আসন্ন বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের টাইটেল স্পন্সর হওয়ায়াটা এক প্রকার চূড়ান্ত। ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর ব্যানারে আমরা চ্যাম্পিয়নশিপ লিগের সঙ্গে সম্পৃক্ত হব। আমরা সব সময়ই ফুটবলের পাশে আছি। এর আগে চলতি বছরই ওয়ালটনের ব্যানারে অনুষ্ঠিত হয়েছে ওয়ালটন ফেডারেশন কাপ। ইনশাল্লাহ ভবিষ্যতেও ফুটবল ফেডারেশনের সব ধরণের আয়োজনের সঙ্গে ওয়ালটন গ্রুপ সম্পৃক্ত হওয়ার চেষ্টা করেব।’

এবারের এই বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ হবে ৮ দল নিয়ে। দলগুলো হচ্ছে-টিএন্ডটি ক্লাব মতিঝিল, অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, বাংলাদেশ পুলিশ এসি, কাওরান বাজার প্রগতি সংঘ, চট্টগ্রাম মোহামেডান এসসি ও সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

৮ দলের মধ্যে সাইফ স্পোর্টিং ক্লাব সম্পূর্ণ নতুন দল। কারওয়ান বাজার প্রগতি সংঘও পেশাদার লিগের দ্বিতীয় স্তরে প্রথম খেলছে। দীর্ঘ পাঁচ বছর পর আবারো ঢাকার ফুটবলে ফিরছে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব। ক্লাবটি ২০১০-১১ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হয়ে ঢাকার ফুটবল থেকে হারিয়ে যায় চট্টগ্রামের এই দলটি, পেশাদার লিগের সর্বোচ্চ স্তর বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম তিনটি আসওে খেলেছিল তারা। অবনমিত হওয়ার পর ঢাকায় ফেরার আর কোনো উদ্যোগ নেয়নি ক্লাবটি। তবে ৫ বছর পর চলতি মাসের শেষ সপ্তাহে শুরু হতে যাওয়া বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের মধ্য দিয়ে আবারো ঢাকার ফুটবলে প্রত্যাবর্তন করতে যাচ্ছে চট্টগ্রাম মোহামেডান।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের দলবদল ১ অক্টোবর থেকে শুরু হয়েছে। চলবে ১৫ অক্টোবর পর্যন্ত।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১০ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: