ব্যর্থতার দায় নিয়ে ফিরে গেলেন কোচ

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: বাংলাদেশ জাতীয় ফুটবল দল নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলেন বেলজিয়ান কোচ টম সেইন্টফিট। তবে ভুটানের সঙ্গে হেরে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের সঙ্গে তারও স্বপ্নভঙ্গ হয়। ফলে আশাহত এই বেলজিয়ান কোচ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি না বাড়িয়ে নিজের দেশে ফিরে গেছেন।
জাতীয় দলের ব্যর্থতার দায় নিজের কাঁধেই নিয়েছেন বেলজিয়ান এই কোচ। বাংলাদেশের সঙ্গে সেইন্টফিটের খণ্ডকালীন চুক্তি শেষ হয়েছে ভুটান ম্যাচের পর। আপাতত সেই চুক্তি বাড়ানোর কোনো ইচ্ছা নেই তার। তাই বৃহস্পতিবার রাতেই বেলজিয়ামে ফিরে গেছেন সেইন্টফিট।
তিনি বলেন, ‘ভুটানের বিপক্ষে ম্যাচ হারাটা দুর্ভাগ্যজনক। তবে, এক দিক দিয়ে এটা বাংলাদেশের জন্য ভালোই হয়েছে। বাংলাদেশ এখন আবার নতুন করে শুরু করতে পারবে সবকিছু। যেকোনো ম্যাচ হারাটাই আমার কাছে কোচ হিসেবে ব্যর্থতার পরিচয়। আমি বাংলাদেশের এই হারটাকে সহজভাবে নিয়েছি। বাংলাদেশ এর আগে ভুটানে গিয়ে খেলেনি। বিভিন্ন ক্লাবের ফুটবলার সেখানে খেললেও জিততে পারেনি। তবে, এসব আমার অজুহাত নয়। আর অপছন্দ হলেও ব্যর্থতার দায় আমারও। যেহেতু আমি এই দলের কোচ ছিলাম।’
এশিয়ান কাপ বাছাইয়ে ভুটানের বিপক্ষে প্লে অফ ম্যাচে নেমেছিল সেইন্টফিটের বাংলাদেশ। তবে, স্বাগতিক ভুটানের বিপক্ষে জয় পাওয়া হয়নি লাল-সবুজদের। অ্যাওয়ে ম্যাচে ৩-১ গোলে হেরে বাছাইপর্বে ওঠার স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৪ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: