স্বপ্নের মজার টিভি!

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : ইউটিউব চ্যানেল ‘মজার টিভি’-র যাত্রা শুরু হয়েছিল এক বছর আগে। আজ পূর্ণ হলো চ্যানেলের ৫০ হাজার সাবস্ক্রাইবার। আর খোশ মেজাজেই আছেন চ্যানেলের নির্মাতা মাহসান স্বপ্ন। নামে স্বপ্ন হলে কি হবে, কাজের শুরুর দিকে চ্যানেল নিয়ে ভাবেননি তেমনটা। আসলে সকলেই কাজের শুরুটা স্বপ্ন ছাড়া মাঠে নামলেও একটাতো আশা থাকেই! আর তাই শুক্রবার ঐতিহ্যবাহী রমনা বটমূলে শ্যুট নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছিলেন স্বপ্ন। তারই এক ফাঁকে বেস্ট বায়োস্কোপের সঙ্গে শেয়ার করলেন নিজের কাজ এবং ইউটিউবিং নিয়ে নানা কথা। ৫০ হাজার সবস্ক্রাইবার পাবার ব্যাপারে তিনি বলেন, “প্রথমদিকে কখনো এমনটা আশা করিনি। মানুষকে মজা দেবার লক্ষ্যেই ইউটিউবিং শুরু করা। এতো এতো মানুষ আমার কাজ পছন্দ করেছে এটা আসলেই অনেক বড় পাওয়া। তাছাড়াও ইচ্ছা ছিল ব্যতিক্রমধর্মী একটি প্লাটফর্মে কাজ করার। সেজন্যেই ইউটিউবকে বেছে নেয়া।”

প্রথমদিকে প্র্যাংক, ছোট-খাট ট্রল ভিডিও বানালেও সেখানেই সীমাবদ্ধ থাকেননি স্বপ্ন। শুরু করলেন নতুন সিগম্যান্ট সেলেব্রেটি আড্ডা। যেখানে তিনি অনলাইনে অতি স্বল্প সময়ে সামাজিক মাধ্যমের খ্যাতিপ্রাপ্ত তারকাদের ব্যাঙ্গাত্নক সাক্ষাতকার নিতে শুরু করেন। ব্যতীক্রমধর্মী এসব সাক্ষাতকারের কনসেপট দর্শকমহলে সাড়া জাগায়।

এদিকে, সামাজিক মাধ্যম ফেসবুকের সাড়া জাগানো হিরো আলমের ইন্টারভিউয়ের পর থেকে চ্যানেলের দর্শকও বাড়তে থাকে অতি দ্রুত। তখনি মাহসান স্বপ্ন হয়ে উঠেন আরও দৃড় প্রত্যয়ী। এরপরের ইতিহাস শুধুই পরিশ্রম এবং কঠোর মনোবলের। সকল বাধা পেরিয়ে চালু রেখেছেন তার কাজ। পার্ট টাইম জবের পাশাপাশি ভিডিও শ্যুটের কাজ চালিয়ে যাওয়াটা সহজ ছিলনা বলে জানান তিনি। তবে ভিডিও কোয়ালিটির ক্ষেত্রে কোন কম্প্রোমাইজ করেন না তিনি। চেষ্টা করেন সবসময় সর্বোচ্চটা দিতে।

13669411_589225331258141_908830363329662293_o

গল্পের এক পর্যায়ে বলেন,”সাধারণত তরুণ-তরুণীদের ফোকাসে রেখেই বাংলাদেশের অধিকাংশ ইউটিউব চ্যানেল জনপ্রিয় হয়ে উঠেছে। তবে আমার চ্যানেলের ভিউয়ারস ছোট বাচ্চা থেকে শুরু করে প্রৌড় মানুষেরাও। তাই রাস্তায় যখন কোন বাচ্চা ছেলে-মেয়ে আমাকে চিনে বলে ‘তুমি মজার টিভির না?’ তখনই নিজের কাছে ভালো লাগে।সেটাই সবচেয়ে বড় পাওয়া মনে হয়।”

তরুণ ইউটিউবার মাহসান স্বপ্ন এখন তার চ্যানেল নিয়েও দেখছেন অনেক স্বপ্ন। তার এই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সে অনুযায়ী কাজও ভাগ করে নিয়েছেন তিনি। তিনি বলেন, “নতুন আরেকটি সিগম্যান্ট শুরু করলাম যেখানে আমরা উপস্থিত হব নাটক অথবা সিনেমার শ্যুটিংয়ে। অলরেডি প্রথম পর্ব চ্যানেলে আপলোড করেছি। সামনে প্ল্যান আছে শাকিব খানের নতুন মুভি ‘নবাব’-এর সেটে থাকবো।”

সবশেষে ব্যাস্ততা যেন ছাড়ছেই না মাহসানকে। চ্যানেলকে বড় করতে প্রচুর সময় দিচ্ছেন ইউটিউব কন্টেন্ট মেকিংয়ে। আপাতত চাচ্ছেন না অন্য কোন কাজে মনযোগ দিতে। এখন শুধু মাত্র অপেক্ষার বিষয়, দর্শকদের জন্য সামনে আরও কি মজার চমক নিয়ে আসেন মাহসান স্বপ্ন।

বেস্ট বায়োস্কোপ বিনোদন

১৮ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Share via
0 Shares
%d bloggers like this: