থাইল্যান্ড গেল নারী ক্রিকেট দল

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : নারী এশিয়া কাপে অংশ নিতে থাইল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাইল্যান্ডের উদ্দেশ্যে তারা ঢাকা ত্যাগ করে।

আসরের ফাইনালে খেলার লক্ষ্যে অবিচল বাংলার টাইগ্রেসরা। এমনটাই জানিয়েছেন কোচ ডেভিড ক্যাপেল। আর মাশরাফিদের সাফল্য থেকে অনুপ্রেরণা নিয়ে আত্মবিশ্বাসের সুর রুমানা-জাহানারাদের কণ্ঠেও।

কক্সবাজারে ১৭ দিনের ক্যাম্প যেন বদলে দিয়েছে ওদের। অন্তত মেয়েদের বিশ্বাস তেমনটাই।  নতুন অধিনায়ক রুমানা আহমেদ আর নতুন কোচ ডেভিড ক্যাপেলের হাত ধরে অনেকটা চনমনে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

ক’দিন ধরে যে প্রত্যাশার কথা বলছিলেন, শেষ বেলাতেও মোটামুটি সেই একই কথাই বললেন ব্রিটিশ কোচ ক্যাপেল। বাংলাদেশ দলের সঙ্গে প্রথম অ্যাসাইনমেন্টেই রুমানাদের এশিয়া কাপের ফাইনালে নিয়ে যাওয়ার স্বপ্ন বুননের গল্প শোভা পেলো তার কণ্ঠে।

তিনি বলেন, ভারত ও পাকিস্তানের মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলতে হবে। তবে, আমার দলের খেলোয়াড়রা এখন আগের চেয়ে পরিণত। আমি ওদের আরো আত্মবিশ্বাস নিয়ে খেলার পরামর্শ দেবো। সব পরিকল্পনা মাফিক হলে, আশা করছি দল ফাইনালে খেলবে।

অধিনায়ক রুমানার জন্য চ্যালেঞ্জটা আরো বড়। মাত্রই অধিনায়কত্বের গুরুদায়িত্ব বর্তেছে কাঁধে। তারপরই এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চে সওয়ার। তবে, মাশরাফি-সাকিবদের আকাশচুম্বী সাফল্য থেকে অনুপ্রেরণা খুঁজছেন এই অলরাউন্ডার।

রুমানা বলেন, ভাইয়াদের থেকে আমরা অনেক অনুপ্রাণিত হচ্ছি। তারা দিনে দিনে অনেক উন্নতি করছে। আশা করি, আমরাও অনেক দূর এগিয়ে যেতে পরবো।

শারমিনের পাশাপাশি দীর্ঘদিন পর ইনজুরি থেকে ফিরছেন সাবেক অধিনায়ক সালমা খাতুন। অভিজ্ঞ আর নতুনের মিশেলে আত্মবিশ্বাসী নারী উইংয়ের অভিভাবকরা শোনান বদলে যাওয়ার গল্প। শনিবার এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল

 

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৫ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: