প্রীতি ম্যাচে রোমাকে হারালো জুভেন্টাস

বেস্ট বায়োস্কোপ, ঢাকা:  দুই ইতালিয়ান জায়ান্টসের দ্বৈরথে শেষ পর্যন্ত জয়ী হয়েছে জুভেন্টাস। রোববার নিউ ইয়র্কের জিলেট স্টেডিয়ামে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ প্রীতি ম্যাচে রোমাকে পেনাল্টি শ্যুট আউটে ৫-৪ গোলে পরাজিত করেছে তুরিনের ক্লাব জুভেন্টাস। নির্ধারিত সময়ের ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল।

২৯ মিনিটে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের পক্ষে গোল করেন মারিও মানজুকিচ। ৭৪ মিনিটে ম্যাচ সমতা ফেরান এডিন জেকো। গত মৌসুমে সিরি-আ লীগের শীর্ষ দুই দলের এই লড়াই মূলত আসন্ন ঘরোয়া মৌসুমে চির প্রতিদ্বন্দ্বী দুই দলের চিরায়ত লড়াইয়ে পরিণত হয়েছিল। যে কারনে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ও রোমা বস ইউসেবিও ডি ফ্র্যান্সেকো সম্ভাব্য সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছিলেন।

প্রথম মিনিট থেকে অবশ্য জুভেন্টাসই বেশী আক্রমনাত্মক ছিল। এর ফলও পেয়ে যায় ২৯ মিনিটে। এ্যালেক্স সান্দ্রোর একটি থ্রু বল থেকে মানজুকিচ রোমা ডিফেন্ডার ফেডেরিকো ফাজিওকে কাটিয়ে গোলরক্ষক এ্যালিসনকে পরাস্ত করলে জুভেন্টাস এগিয়ে যায়। দিয়েগো পেরোত্তি ও জেকো মিলে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় রোমা।

কিন্তু ৭৪ মিনিটে আলেক্সান্দার কোলারোভের ক্রস থেকে জেকো আর ভুল করেননি। এর ফলে নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে অমিমাংসিত ভাবেই শেষ হয়। পেনাল্টি শ্যুট আউটে রোমার ১৮ বছর বয়সী ইতালিয়ান স্ট্রাইকার মার্কো টামিনেলো গোল করতে ব্যর্থ হলে ৫-৪ গোলের জয় নিশ্চিত হয় জুভেন্টাসের।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১ আগস্ট ২০১৭

Comments

comments

Leave a Reply

%d bloggers like this: