বিপিএলে গেইলের যত রেকর্ড

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: টি-টোয়েন্টি মানেই চার ছক্কার ফুলঝুড়ি। আর এই খেলার সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল। টি-টোয়েন্টির এই ফেরিওয়ালা খেলে বেড়ান বিশ্বের জনপ্রিয় সব টি-টোয়েন্টি লিগে। তার ব্যাটের ঝলক দেখার অপেক্ষায় থাকে বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমী। আরও একবার ঢাকার দর্শক দেখলো তার ব্যাটের জাদু। ক্রিস গেইলের ৫১ বলে অপরাজিত ১২৬ রানের সুবাদে খুলনা টাইটান্সকে ৮ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স।

এবারের আসরে শুক্রবারের আগে কোনও সেঞ্চুরি ছিলো না। অবশেষে পঞ্চম আসরে সেঞ্চুরি-খরা কাটলো। এমন একজনের ব্যাট থেকে তিন অঙ্কের রান এলো, যিনি টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন, সবচেয়ে সফল ব্যাটসম্যান।

পঞ্চম আসরে প্রথম হলেও এটা বিপিএলে দশম সেঞ্চুরি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে গেইলের ছাড়িয়ে গেলেন বাংলাদেশের সাব্বির রহমানকে।

এটাই বিপিএলের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। গত বছর বরিশাল বুলসের বিপক্ষে রাজশাহী কিংসের সাব্বির রহমান (৬১ বলে ১২২ রান) গড়েছিলেন রেকর্ডটা। বরিশাল বুলসের বিপক্ষে রাজশাহী কিংসের হয়ে ৯টি করে চার ও ছক্কায় ৬১ বলে ১২২ রান করেছিলেন সাব্বির।আর এবার গেইলের ইনিংসটা ১৪টি বিশাল ছক্কা আর ছয়টি চারে নির্মিত।

বিপিএলেই তিনি তিন অঙ্ক স্পর্শ করলেন চতুর্থবার। এতদিন টি-টোয়েন্টির কোনও ম্যাচে একজন ব্যাটসম্যানের সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ছিল ১২টি। শুক্রবার দুটি ছক্কা বেশি মেরে গেইল ভেঙে দিয়েছেন নিজেরই রেকর্ড।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরেই বরিশাল বার্নার্সের হয়ে জ্বলে উঠেছিলেন গেইল। সেবার সিলেট রয়্যালসের বিপক্ষে বিপিএলের প্রথম সেঞ্চুরি (১০১) এসেছিল ক্যারিবীয় তারকার ব্যাট থেকে। ওই আসরে ঢাকা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে আরেকটি সেঞ্চুরি (১১৬) করেছিলেন তিনি। পরের বছর সেই ঢাকা গ্ল্যাডিয়েটরসের জার্সিতেই সিলেট রয়্যালসের বিপক্ষে ১১৪ রান করেছিলেন গেইল। শুক্রবার ছাড়িয়ে গেলেন আগের তিন ইনিংসকে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এটা গেইলের ১৯তম সেঞ্চুরি।টি-টোয়েন্টিতে ১০ হাজার ক্লাবের একমাত্র সদস্য আরেকটি কীর্তির খুব কাছাকাছি। আর ৯৩ রান করলেই ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন গেইল। এখন তার রান ১০ হাজার ৯০৭।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৮ ডিসেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

%d bloggers like this: