জুভেন্টাসের সঙ্গে  ড্র করে শীর্ষস্থান ধরে রাখলো ইন্টার মিলান

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: চির প্রতিদ্বন্দ্বী জুভেন্টাসের সাথে কঠিন লড়াইয়ের পরে গোলশূন্য ড্র করে সিরি-আ লীগে শীর্ষস্থান ধরে রেখেছে অপরাজিত ইন্টার মিলান। লুসিয়ানো স্পালেত্তির ইন্টার দ্বিতীয় স্থানে থাকা নাপোলির থেকে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে অবস্থান করছে। ৩৮ পয়েন্ট নিয়ে নাপোলির সাথে সমান পয়েন্টসহ জুভেন্টাস রয়েছে তৃতীয় স্থানে।

অথচ পুরো ম্যাচের আধিপত্য বিস্তার করে খেলেছে জুভেন্টাস। নিজেদের মাঠ আলিয়াঁজ স্টেডিয়ামে ইন্টারের থেকে বল পজিশনের দিকে জুভেন্টাসই এগিয়ে ছিল। রাইট উইঙ্গার হুয়ান কুয়াড্রাডো একের পর এক সুযোগ সৃষ্টি করলেও মারিও মানজুকিচের ব্যর্থতায় গোল পায়নি স্বাগতিকরা। ম্যাচ শেষে ইন্টার যে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে এটাই সৌভাগ্যের।

ম্যাচের শুরুটা ইন্টার ভালই করেছিল। কিন্তু সেভাবে কোন আক্রমন করতে পারেনি। এ্যাওয়ে দল হিসেবে বেশীরভাগ সময়ই নিজেদের অর্ধেই খেলতে হয়েছে ইন্টারকে। ম্যাচ শেষে কোচ স্পালেত্তি বলেছেন, ‘এক পয়েন্ট নিয়ে তুরিন ছাড়াটা অবশ্যই ইতিবাচক দিক। শেষের দিকের তুলনায় প্রথম ৩০ মিনিট আমরা ভাল খেলেছি। আমি মনে করি আমাদের আরো ভাল করার সম্ভাবনা ছিল। কিন্তু আমরা বল ছেড়ে খেলেছি। কারন দ্বিতীয়ার্ধে আমরা মোটেই ম্যাচের মধ্যে ছিলাম না।’
কুয়াড্রাডোর ক্রসে মানজুকিচ আট মিনিটের মধ্যেই জুভেন্টাসকে এগিয়ে দেবার সুযোগ নষ্ট করেন। তার সরাসরি শট ইন্টার গোলরক্ষক সামির হানডানোভিচ খুব সহজেই আটকে দেন। বিরতির ঠিক আগে কুয়াড্রাডোর আরেকটি ক্রস থেকে মানজুকিচের শক্তিশালী হেড ক্রসবারে লেগে ফেরত আসে।

বিরতির পরেও মানজুকিচের ব্যর্থতায় জুভেন্টাসের ডেডলক ভাঙ্গা হয়নি। ম্যাচ শেষের আট মিনিট আগে গোল এরিয়ার মধ্যে মানজুকিচ ফাঁকা দাঁড়িয়ে থাকলেও বল আদায় করতে গিয়ে পড়ে গেলে জুভেন্টাস ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করে।

ম্যাচ শেষে জুভ কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেছেন, ইন্টার টেবিলের শীর্ষে অবস্থান করছে। তারা সত্যিই কঠোর পরিশ্রম করছে। দ্বিতীয়ার্ধে আমরা দারুন খেলেছি। কিন্তু গোলের অভাবে জয় সম্ভব হয়নি। আজ জয় না পাওয়াটা লজ্জার। তবে পুরো পারফরমেন্সে আমি সন্তুষ্ট।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১০ ডিসেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

%d bloggers like this: