বিজয়ের পোশাকে শাড়ি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: শাড়ি আমাদের বাঙালির ঐতিহ্য। অপরদিকে ডিসেম্বর হচ্ছে অহংকারের মাস। এই গৌরবের মাসে বাঙালির উদযাপন কেবল গল্প, কবিতা কিংবা মঞ্চ নাটকে থেমে থাকেনা, এর প্রভাব ফেলে নারীদের পোশাকেও। আর এখন যখন শীত চলে আসছে পোশাক হিসেবে শাড়িই উপযোগী। পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে।

শাড়ির জনপ্রিয়তা কতোটা তুঙ্গে তার প্রমাণ দেখা যাচ্ছে বিভিন্ন ফ্যাশন হাউজের উপচে পড়া ভিড়ে। লাল সবুজের নকশায়, লাল শাড়ির সবুজ পার কিংবা সবুজে লালের পার এমন নানান ঢং-এ সাজে রঞ্জিত শাড়ি নজর কেড়ে নিচ্ছে ক্রেতাদের। বিভিন্ন ফ্যাশন হাউজের পাশাপাশি পিছিয়ে নেই অনলাইন উদ্যোক্তারাও। নিজেদের ডিজাইন কিংবা নিজ তাঁত দিয়ে করা শিল্প তারা এনে দিচ্ছে ক্রেতাদের  কাছে। শাড়ি পিপাসু নারীরা যা লুফে নিচ্ছে নিজেদের চাহিদা অনুযায়ী।

বিজয় দিবস কে কেন্দ্র করে শাড়ির ডিজাইন এবং বিক্রি কেমন হচ্ছে এ প্রসঙ্গে অনলাইন উদ্দ্যোক্তা ‘উইংস অব বাটারফ্লাই’ এর ইসরাত জাহান তাতিয়াকে জিজ্ঞেস করায় তিনি বেস্ট বায়োস্কোপকে জানান, “বিজয় দিবস উপলক্ষে শাড়ি বেশ ভাল সেল করেছি আমার অনলাইন গ্রুপ ‘তাঁতি আর তাঁত – Tati ar Tant’ হতে। আমি নিজের ডিজাইনের থেকে আমাদের তাঁতি ভাইদের করা ডিজাইনগুলোকে বেশি প্রাধান্য দিই। সরাসরি তাঁত থেকে নেয়া বলে পণ্যগুলো অনেক কম দামে দিতে পারি, এবারো তাই হয়েছে এবং ভালো সাড়া পেয়েছি আমার ক্রেতা বন্ধুদের কাছ থেকে।

সামনে ক্রেতারা ঐতিহ্যবাহী পণ্যের দিকে আরও আগ্রহী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মডেল: সাদিয়া তাসনিম অথৈ, পোশাক: চতুষ্কোণ
মডেল: সাদিয়া তাসনিম অথৈ, পোশাক: চতুষ্কোণ

এছাড়া মনিপুরী শাড়ির জন্য জনপ্রিয় ফেসবুক পেজ ‘সুকন্যা’র সঙ্গেও কথা বলে জানা যায় ক্রেতাদের আগ্রহের কথা। তারা জানান, ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে প্রচুর শাড়ি বিক্রি হয়েছে তাদের। আর চাহিদাও ছিলো খুব।

বেস্ট বায়োস্কোপ ফ্যাশন
১৬ ডিসেম্বর ২০১৭

ইফফাত আরা ‍মুনিয়া
Latest posts by ইফফাত আরা ‍মুনিয়া (see all)

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: