ইমরুল-সৌম্যের জোড়া সেঞ্চুরি; চতুর্থবারের মত হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

বেস্ট বায়োস্কোপ,ঢাকা: শন উইলিয়ামসের সেঞ্চুরিতে বাংলাদেশকে বড় লক্ষ্য দিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু ইমরুল কায়েস ও সৌম্য সরকারের জোড়া সেঞ্চুরিতে সহজ জয়ে অতিথিদের হোয়াইটওয়াশ করল বাংলাদেশ।

তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৭ উইকেটে জিতেছে বাংলাদেশ। ২৮৭ রানের লক্ষ্য ৪৭ বল বাকি থাকতে পেরিয়ে যায় স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে মাশরাফির দল।। এর আগে ২০০৬, ২০১৪ ও ২০১৫ সালে দেশের মাটিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছিলো বাংলাদেশ।

এদিকে দলে ফেরাটা সেঞ্চুরিতে রাঙালেন সৌম্য সরকার। মাঝে বাজে সময় কাটানো বাঁহাতি ওপেনার ৮১ বলে তুলে নিয়েছেন নিজের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।৫৪ বলে পঞ্চাশ ছোঁয়ার পর থেকে যেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্যর অন্য চেহারা। ইমরুল কায়েসের পর ফিফটি করলেও সেঞ্চুরিতে গেলেন তার আগে। সৌম্যর দ্বিতীয় পঞ্চাশ আসে মাত্র ২৭ বলে।
সেঞ্চুরিতে যাওয়ার পথে নয়টি চার ও চারটি ছক্কা হাঁকান সৌম্য ।

আগের ম্যাচে হঠাৎ এক বাজে শটে ৯০ রানে আউট হওয়া ইমরুল কায়েস এবার ঠাণ্ডা মাথায় তুলে নিয়েছেন সেঞ্চুরি। সিরিজে বাঁহাতি এই ওপেনারের দ্বিতীয়, ক্যারিয়ারের চতুর্থ।
ডোনাল্ড টিরিপানোর বলে সিঙ্গেল নিয়ে ৯৯ বলে সেঞ্চুরিতে পৌঁছান ইমরুল। ৪১ বলে এসেছিল তার পঞ্চাশ, পরের পঞ্চাশ এলো ৫৮ বলে। তিন অঙ্কে যাওয়ার পথে ৯টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে: ৫০ ওভারে ২৮৬/৫ (মাসাকাদজা ২, জুয়াও ০, টেইলর ৭৫, উইলিয়ামস ১২৯*, রাজা ৪০, মুর ২৮, চিগুম্বুরা ১*; আবু হায়দার ১/৩৯, সাইফ ১/৫১, আরিফুল ০/১৭, মাশরাফি ০/৫৬, সৌম্য ০/১৬, নাজমুল ২/৫৮, মাহমুদউল্লাহ ০/৪০)।

বাংলাদেশ: ৪২.১ ওভারে ২৮৮/৩ (লিটন ০, ইমরুল ১১৫, সৌম্য ১১৭, মুশফিক ২৮*, মিঠুন ৭*; জার্ভিস ১/৪৭, এনগারাভা ০/৪৪, টিরিপানো ০/৩৩, রাজা ০/৪৭, ওয়েলিংটন মাসাকাদজা ১/৭১, উইলিয়ামস ০/৪৩, হ্যামিল্টন মাসাকাদজা ১/৩)

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস,
২৬ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
0 Shares
%d bloggers like this: