জিম্বাবুয়েকে যতবার হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ওয়ানডে ক্রিকেটে এর আগে জিম্বাবুয়েকে তিনবার হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। চতুর্থবারের মত জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার সুযোগ এখন টাইগারদের সামনে। বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে জিতলেই চতুর্থবারের মত জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লজ্জা দিবে বাংলাদেশ।

প্রথম হোয়াইটওয়াশ:

২০০৬ সালে জিম্বাবুয়েকে প্রথমবারের মত হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। দেশের মাটিতে হাবিবুল বাশারের নেতৃত্বাধীন টাইগাররা জিম্বাবুয়েকে পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা দেয়। সিরিজের প্রথম ওয়ানডে ৯ উইকেটে, দ্বিতীয়টি ৬ উইকেটে, তৃতীয়টি ২৬ রানে, চতুর্থটি ৮ উইকেটে এবং পঞ্চম ও শেষটি ৩ উইকেটে জিতে নেয় বাংলাদেশ।

 

দ্বিতীয় হোয়াইটওয়াশ

এরপর ২০১৪ সালে দেশের মাটিতে আবারো জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। সে বারও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ছিলো। মাশরাফির বিন মর্তুজার নেতৃত্বাধীন দলটি প্রথম ওয়ানডে ৮৭ রানে, দ্বিতীয়টি ৬৮ রানে, তৃতীয়টি ১২৪ রানে, চতুর্থটি ২১ রানে এবং পঞ্চম ও শেষটি ৫ উইকেটে জিতে নেয়।

 

তৃতীয় হোয়াইটওয়াশ


প্রথম দু’বার পাঁচ ম্যাচের সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। তৃতীয়টি ছিলো তিন ম্যাচের সিরিজে। ২০১৫ সালে দেশের মাটিতে আবারো মাশরাফির নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ১৪৫ রানে, দ্বিতীয়টি ৫৮ রানে এবং তৃতীয়টি ৬১ রানে জিতে নেয় টাইগাররা।

তাই মাশরাফির নেতৃত্বে চতুর্থবারের মত জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের সুযোগ এখন বাংলাদেশের সামনে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৬ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
0 Shares
%d bloggers like this: