গত ১৬ বছরে যাদের বরখাস্ত করলেন রিয়াল সভাপতি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: রিয়াল মাদ্রিদ ক্লাবের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ১৬ বছরে মোট ১৩ জন কোচকে বরখাস্ত করেছেন। সবশেষ তার বরখাস্তের শিকার হয়েছেন হুলেন লোপেতেগুই।

চলতি মৌসুমের শুরু থেকেই লোপেতেগুইয়ের অধীনে খারাপ করে আসছিল রিয়াল মাদ্রিদ। সবশেষ তার অধীনে মর্যাদার এল ক্লাসিকোতে বার্সেলোনার বিপক্ষে ৫-১ গোলে লজ্জাজনকভাবে হেরেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। দলের এমন বিপর্যয়ের পর নিয়োগের সাড়ে চার মাসের মাথায় লোপেতেগুইকে সরিয়ে দেয় মাদ্রিদের ক্লাবটি।

প্রথম মেয়াদে ২০০০ সাল থেকে ২০০৬ পর্যন্ত রিয়াল মাদ্রিদের সভাপতি ছিলেন পেরেজ। ওই সময়ে তার নিয়োগ দেওয়া স্পেনের ভিনসেন্ট দেল বক্স তিন বছর কোচিং করিয়েছেন রিয়ালকে। কিন্তু দেল বক্সের পরের তিন বছরে কার্লোস কুয়েরোজ, হোসে অ্যান্তেনিও কামাচো, মারিয়ানো গার্সিয়া রেমন, ভেন্ডারলি লুক্সেমবার্গ এবং হুয়ান র‌্যামন লোপেজ ক্যারে রিয়ালকে কোচিং করাতে হয়েছিল।

এরপর ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ম্যানুয়েল পেলেগ্রিনি, হোসে মরিনহো, কার্লো আনচেলত্তি এবং জিনেদিন জিদান তাদের চুক্তির সময় পূর্ণ করতে পেরেছেন। কিন্তু এই সময়ে রাফায়েল বেনিতেজ এবং সবশেষ হুলেন লোপেতেগুই ফ্লোরেন্তিনো পেরেজের দ্বারা বরখাস্ত হয়েছেন।

বেস্ট বায়োস্কাপ স্পোর্টস
৩১ অক্টোবর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
0 Shares
%d bloggers like this: