চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় মোনাকোর, বিপাকে কোচ অঁরি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: নিজেদের মাঠেই ক্লাব ব্রাগের কাছে ০-৪ গোলে পরাজয়ের লজ্জার মুখে পড়তে হলো কোচ থিয়েরি অঁরির ক্লাব মোনাকোকে। এর ফলে দুই ম্যাচ বাকী থাকতেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হল ফরাসি জায়ান্টদের।

মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেছেন স্ট্রাইকার হ্যান্স ভানাকেন। তন্মধ্যে তার দ্বিতীয় গোলটি এসেছে পেনাল্টি থেকে। এছাড়া ব্রাজিলীয় ফরোয়ার্ড ভেসলির গোলে মাত্র ২৪ মিনিটের মধ্যেই ৩-০ গোলে পিছিয়ে দেয় মোনাকোকে। শেষ বাঁশি বাজার মাত্র ৫ মিনিট আগে সফরকারী বেলজিয়ান দলের হয়ে রুদ ভরমার ফের গোল করলে ইউরোপীয় আসরে সবচেয়ে বড় ব্যবধানে পরাজিত হবার নজীর সৃষ্টি করে মোনাকো। এখন ইউরোপা লীগের শেষ বত্রিশে জায়গা খুঁজে পাবার জন্য লড়তে হবে অঁরির শিষ্যদের।

ক্লাবের মালিক দিমিত্রি রিভোরোলভলিভ একটি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হাতে আটক হবার একঘন্টা পর এমন এক হারের মুখে পড়ল মোনাকো। এর ফলে গত মাসে লিওনার্দো জার্দিমের স্থলাভিষিক্ত হয়ে প্রথম কোন দলের প্রধান কোচের দায়িত্ব পাওয়া অঁরি এ পর্যন্ত দলকে জয়হীনই রাখলেন। তার অধিনে ৫টি ম্যাচে অংশ নিয়েছে মোনাকো।

ফরাসি এই সাবেক তারকা বলেন, ‘যেভাবে পরাজিত হয়ে পিছিয়ে পড়ছি, তাতে আমরা বেশ হতাশ। আমরা ভালই শুরু করেছিলাম। কিন্তু যখনই আমরা একটি গোল হজম করলাম তখনই খেলা ছেড়ে দিলাম। এটি কিছুটা শংকার বিষয়। আমাদের এখন দরকার ঘুরে দাঁড়িয়ে সঠিক পথে ফিরে আসা। এখন ঘরোয়া লীগের দিকে মনোযোগ দিতে হবে। আশা করি একটি সমাধান বের করে প্যারিসকে (পিএসজি) আটকানোর একটা পথ খুঁজে পাব।’ আগামী রবিবার লিগ ওয়ানের শীর্ষ পয়েন্টধারী দলটির মোকাবেলা করবে মোনাকো।

ম্যাচের ১২ মিনিটে ভানাকেন গোল করে এগিয়ে দেন সফরকারী ব্রাগেকে। ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন তিনি। ২৪ মিনিটে ভেসলির গোলে ৩-০ গোলের ব্যবধান রচনা করার পর দীর্ঘ সময় আর কোন গোল হয়নি ম্যাচে। খেলার ৮৫ মিনিটে ভরমারের গোলে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় ক্লাব ব্রাগির।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৭ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
0 Shares
%d bloggers like this: