বিশ্বকাপে একসঙ্গে ব্যাটিংয়ে দম্পতি!  

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ক্রিকেটে এক সঙ্গে ব্যাট করছেন স্বামী-স্ত্রী। তাও আবার কোনও পাড়ার ক্রিকেটে নয় ঘটনাটি ঘটেছে আইসিসি টি২০ বিশ্বকাপে। অবাক লাগছে নিশ্চয়ই, কিন্তু তেমনটাই ঘটেছে। এটা যে  সম্ভব তা দেখিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের এই জুটি। তৃতীয় উইকেটে এই দম্পতি  ৬৭ রানের পার্টনারশিপও করলেন। যার ফলে তার দল ৭ উইকেটে হারিয়ে দিল প্রতিপক্ষকে। দু’জনে একটি করে উইকেটও নিলেন। এই না হলে অন-ফিল্ড জুটির ওপর রিয়েল লাইফ জুটির প্রভাব।

আইসিসি টি২০ নারী বিশ্বকাপে এই প্রথম একসঙ্গে ব্যাট করলো বিবাহিত জুটি। দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন ডেন ভান নেকার্ক ও তার সতীর্থ মারিজেন ক্যাপ প্রথম বিবাহিত জুটি যারা আইসিসির টুর্নামেন্টে একসঙ্গে ব্যাট করলেন। শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা ম্যাচেই ঘটলো এই অভিনব ঘটনা। চলতি বছর জুলাইতে বিয়ে করেন ডান ভান নেকার্ক ও মারিজেন ক্যাপ। ভান নিকার্ক করেন ৩৩ রান। ক্যাপ করেন ৩৮ রান।

এই বছর জুলাইয়ে  ক্যাপ ও ভানের বিয়ের সঙ্গেই তারা দ্বিতীয় বিবাহিত নারী ক্রিকেটার জুটি হিসেবে জায়গা করে নেন ক্রিকেট বিশ্বে। এর আগে নিউজিল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার অ্যামি সাতারওয়েট এবং লে তাহুহু বিয়ে করেছিলেন।

ইনস্টাগ্রামে ক্যাপই তাদের বিয়ের খবর জানিয়েছিলেন। সেখানে তিনি তাদের বিয়ের দুটো ছবি পোস্ট করেন। দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন একটি ছবি পোস্ট করেছিলেন আংটির ইমোজি দিয়ে।

১৯৯৩ সালে প্রিটোরিয়ায় জন্ম হয়েছিল। ড্যন ভান দক্ষিণ আফ্রিকার হয়ে একটি টেস্ট ৯৮টি ওয়ান ডে ও ৭০টি টি২০ ম্যাচ খেলেছেন।

ওয়ান ডে-তে ভান ডানের রান ১৯৪৬। গড় ৩৫.৩৮। করেছেন ন’টি হাফ সেঞ্চুরি। ৫০ ওভারের ক্রিকেটে রয়েছে ১২৬টি উইকেট।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৫ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

68 Shares
Share via
%d bloggers like this: