এশিয়ার সর্বোচ্চ ক্রিকেট কর্তা এখন পাপন

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: এশিয়ার ক্রিকেটর সর্বেোচ্চ কর্মকর্তা এখন বিসিব সভাপতি নাজমুল হাসান পাপন। এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলোর নিয়ন্ত্রক সংস্থা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি হয়েছেন তিনি। আগামী দুই বছরের জন্য এসিসি’র দায়িত্ব পালন করবেন তিনি।

শনিবার লাহোরে এসিসি’র বার্ষিক সাধারণ সভায় নাজমুলকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়। এ সময় আইসিসির প্রধান নির্বাহি ডেভ রিচার্ডসন, প্রতিষ্ঠানটির গেম ডেভেলপমেন্টের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এসময় আনুষ্ঠানিকভাবে এসিসির বর্তমান প্রধান এহসান মানির কাছ থেকে এসিসির নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন পাপন।

এসিসির এজিএমে অংশ নিতে শনিবার ভোরে লাহোর পৌঁছান আইসিসির সিইও ডেভ রিচার্ডসন এবং আইসিসির গেম ডেভেলপমেন্টের অন্যতম শীর্ষ কর্মকর্তা বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলও।

এশিয়ার ক্রিকেটের অভিভাবক সংস্থা এসিসির প্রধান হন মূলত এ অঞ্চলের চার টেস্ট খেলিয়ে দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ থেকেই। এটা চলমান প্রক্রিয়া ও পালাবদলের মাধ্যমে হয়ে থাকে। এক মেয়াদে ভারত থেকে হলে পরের মেয়াদের সভাপতি নিযুক্ত হন অন্য টেস্ট খেলিয়ে দেশ থেকে। সাধারণত ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড মনোনীত প্রতিনিধি বা সভাপতিরাই হন এসিসির প্রেসিডেন্ট।

সেই চলমান প্রক্রিয়ায় এবার এশীয় ক্রিকেটের অভিভাবক সংস্থা এসিসির শীর্ষ কর্তা হলেন নাজমুল হাসান পাপন।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৮ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

43 Shares
Share via
%d bloggers like this: