মেসির রেকর্ডের আড়ালের যত রেকর্ড

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ফুটবলে একের পর এক রেকর্ড নিজের নামে করে নিচ্ছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার জার্সি গায়ে নিজের করে নিয়েছেন সম্ভাব্য প্রায় সব রেকর্ড। বর্তমান সময়ের সেরা দুই ফুটবলারের একজন তিনি। তবে রেকর্ডের আড়ালেও অনেক রেকর্ড আছে তার। পড়ুন তেমনই কিছু রেকর্ড
১. অ্যাসিস্ট
কোপা ডেল রে ফাইনালে সবচেয়ে বেশি গোলই নয়, সবচেয়ে বেশি সহায়তাও করেছেন তিনি। পাঁচটি ফাইনালে নিজে গোল করে রেকর্ড করেছেন। সঙ্গে অ্যাসিস্টের ক্ষেত্রেও সবার ওপরে তিনি। সর্বশেষ ফাইনালে তার বাড়ানো বলেই গোল দেয় সুয়ারেজ ও ইনিয়েস্তা।
২. সবার বিপক্ষে গোল
লা লিগার প্রত্যেক প্রতিপক্ষের বিপক্ষে গোল রয়েছে লিওনেল মেসির। ২০১২-১৩ মৌসুমে ইনজুরিতে বেশ কয়েকটি ম্যাচ মিস করেছিলেন তিনি। তারপরও ৩২ ম্যাচে অবিশ্বাস্যভাবে ৪৬টি গোল করেছিলেন। আর সেবারই সব প্রতিপক্ষের জালে বল জড়ানোর রেকর্ড গড়েন এই বা পায়ের জাদুকর।
৩. জোড়া গোল
শুধু হ্যাটট্রিক না সবচেয়ে বেশি জোড়া গোলও রয়েছে মেসির। শুধু লা লিগায় ৮৪ বার ম্যাচে জোড়া গোল করেছেন তিনি। আর বার্সার জার্সি গায়ে সর্বোচ্চ ১১৮ বার।
৪. ফ্রি-কিক
ফ্রি-কিক থেকে সরাসরি প্রতিপক্সের জালে বল জড়ানোর ক্ষেত্রেও মেসি সবার ওপরে। ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ ছাড়া অংশ নেওয়া সব টুর্নামেন্টেই তিনি ফ্রিকিক থেকে গোল করেছেন। চ্যাম্পিয়ন্স লিগে ৪ বার, কোপা দেল রতে ৩ বার, উয়েফা সুপার কাপে ২ বার ও সুপারকোপায় একবার সরাসরি গোল দেন তিনি। গত মৌসুমেই বার্সেলোনার হয়ে সাতবার ফ্রিকিক থেকে সরাসরি গোল দিয়েছেন

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৬ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
31 Shares
%d bloggers like this: