আবারও বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদদের শীর্ষে মেওয়েদার

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ক্রীড়াবিদদের মধ্যে বিশ্বে সবচেয়ে বেশি আয় করেন মার্কিন বক্সার ফ্লয়েড মেওয়েদার (২৮৫ মিলিয়ন মার্কিন ডলার)। বিখ্যাত মার্কিন সাময়িকি ফোর্বসের করা তালিকায় তিনি উঠে এসেছেন তালিকার শীর্ষে। এরপরই আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি (১১১ মিলিয়ন মার্কিন ডলার) এবং জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো (১০৮ মিলিয়ন মার্কিন ডলার)।

বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের ধনীদের নিয়ে প্রতিবছরই তালিকা প্রকাশ করে ফোর্বস। বিশ্বে যতগুলো সংবাদমাধ্যম বা সাময়িকি এই তালিকা তৈরি করে তার মধ্যে ফোর্বসের তালিকাকেই সবচেয়ে গ্রহণযোগ্য বিবেচনা করা হয়। প্রতিবছরের মতো এবারও ১০০ জন সর্বোচ্চ আয় করা খেলোয়াড়দের নাম প্রকাশ করেছে ম্যাগাজিনটি।

গত বছরও এই তালিকার শীর্ষে ছিলেন মেওয়েদার। চলতি বছর মেওয়েদারের আয় ২৮৫ মিলিয়ন ডলার। এর মধ্যে তার বেতন ২৭৫ মিলিয়ন। আর স্পন্সর প্রতিষ্ঠান ও বিজ্ঞাপন থেকে আয় করেছেন আরও ১০ মিলিয়ন ডলার

তালিকার চতুর্থস্থানে রয়েছেন ইউএফসি তারকা কনর ম্যাকগ্রেগর। তার আয় ৯৯ মিলিয়ন ডলার।  আর সেরা পাঁচে আছেন নেইমার, যার আয় ৯০ মিলিয়ন ডলার।

এই তালিকায় শীষ ১০০ জনের মধ্যে রয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিও। তালিকার ৮৩ নম্বরে স্থান করে নিয়েছেন কোহলি। গত এক বছরে কোহলির উপার্জন ২৪ মিলিয়ন মার্কিন ডলার। আয়ের দিক দিয়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ এবং ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোর মত তারকাদের।  ক্রিকেট দুনিয়ার একমাত্র ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় জায়গা পেয়েছেন কোহলি।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৮ নভেম্বর ২০১৮

Comments

comments

One thought on “আবারও বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদদের শীর্ষে মেওয়েদার

Leave a Reply

Share via
1 Share
%d bloggers like this: