এবার সিরি আতে নিজের ঝলক দেখাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: যেখানেই গিয়েছেন, জ্বলেছেন উজ্জল হয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে বিশ্বকে চিনিয়েছেন নিজের জাত। স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদের জৌলুসের অনেকটাই করে নিয়েছেন নিজের। পাঁচ বছরে জিতেছেন অভাবনীয় সব সাফল্য। এরপর এখন সিরি আতে জুভেন্টাসের হয়েও আলো ছড়াতে শুরু করেছেন এই পর্তুগিজ ফুটবলার।

সিরি ‘এ’ রেকর্ড চ্যাম্পিয়ন জুভেন্টাসের হয়ে সব রকম প্রতিযোগিতায় দ্রুততম ১০ গোল করে ফেললেন রোনালদো। লিগের ম্যাচে শনিবার তার নতুন ক্লাবের হয়ে ১৬তম ম্যাচটি খেলতে নেমেছিলেন তিনি। আর সেখানেই হল এই রেকর্ড। স্পালের বিরুদ্ধে ম্যাচ ছিল জুভেন্টাসের। ক্রিস্টিয়ানো যে রেকর্ড করলেন গগত ৫০ বছরে জুভেন্টাসের হয়ে কেউ করতে পারেননি। রোনালদো জুভেন্টাসের ২-০ জয়ে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ানমে ২৮ মিনিটে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। ছয় গজের মধ্যে থেকে গোলকিপার অ্যালফ্রেড গোমিসকে পরাস্ত করেন রোনাল্ডো। সব সময়ই তিনি রয়েছেন আলোচনার কেন্দ্রে।

এর পর মারিও মানজুকিচ তিন পয়েন্ট নিশ্চিত করেন দ্বিতীয় গোল করে। তার আগেই রোনালদো ১৩ ম্যাচে নবম লিগ গোল করে ফেললেন জুভেন্টাসের হয়ে। এর আগে এই রেকর্ড ছিল ১৯৬৮-৬৯ মরসুমে পেত্রো আনাস্তাসির।

চলতি মৌসুমে জুভেন্টাসের ২৮ গোলের মধ্যে অর্ধেকের পিছনেই রয়েছে রোনালদোর ভূমিকা। নিজের নামে ৯ গোল লিখে নেওয়ার সঙ্গে করেছেন পাঁচটি অ্যাসিস্ট। সব মিলে জুভেন্টাসের সঙ্গে প্রথম মৌসুমে তিনি ১৬ ম্যাচে ১০ গোল করে ফেলেছেন সব প্রতিযোগিতা মিলে। সঙ্গে রয়েছে ছয়টি অ্যাসিস্ট।

এর পর ক্রিশ্চিয়ানো টুইটে লেখেন, ‘‘দলকে গুরুত্বপূর্ণ জয় এনে দিতে পারে আমি খুশি।”  কোচ বলেন, ‘‘ক্রিশ্চিয়ানো দ্রুতভাবে জায়গা পরিবর্তন করে। ও সেই কাজই করেছে যাতে প্রতিপক্ষের গোলের মুখ খুলে গিয়েছিল আর সেটাই আমাদের দরকার ছিল।”

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৮ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
0 Shares
%d bloggers like this: