প্রিমিয়ার লিগে ‘শতাব্দীর সেরা গোল মিস’

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসেল ইউনাইটেড ২-১ গোলে হারিয়ে দিয়েছে বার্নলেকে। এই জয়ের সঙ্গেই নিউক্যাসেল লিগ টেবলে ১৩ নম্বরে উঠে এসেছে। সবার নিচের তিন দলের থেকে চার পয়েন্ট আগে। তবে সাফল্য নয় নিউ ক্যাসেল এই মুহূর্তে আলোচনার কেন্দ্রে অন্য একটি কারণে। সেটা এক অভিনব ব্যর্থতা। নিউক্যাসেলের ম্যাট রিচির একটি গোল মিস।  যা প্রিমিয়ার লিগের ইতিহাসে সেরা মিস বলা হচ্ছে।

৫০ মিনিটের ঘটনা। গোলবোর সম্পূর্ণ ফাঁকা। রিচি গোল থেকে দু’গজ দূরে ছিলেন। বাঁ পায়ে সাইড দিয়ে গোলে শট নিয়েছিলেন রিচি। কিন্তু সেই বল গিয়ে লাগে সাইড নেটে। সৌভাগ্য নিউক্যাসেলের। ঘুরে দাঁড়ানো বার্নলে একটির বেশি গোল করতে পারেনি।

তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে যায় নানা মন্তব্য। রিচিকে নিয়ে তৈরি হতে থাকে জোক ও ট্রল।  তবে ম্যাচের শুরুতে ঘটেছিলো আরেক অবাক করা ঘটনা। রেফারি অ্যাসেসর এডি উলস্টেনহোম টানেলের মধ্যেই সংজ্ঞা হারান। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ম্যাচ শুরু হয় ৩০ মিনিট দেড়িতে।

নিউক্যাসেল ৩-১এ জিততে পারত। দ্বিতীয়ার্ধ শুরুর পাঁচ মিনিটের মধ্যে যখন ইয়েডলিনের ক্রস ধাক্কা খেয়ে রিচির পায়ে এসেছে গোল থেকে কয়েক গজের দূরত্বে। কিন্তু তিনি তা বাইরে পাঠান

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৭ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
1 Share
%d bloggers like this: