কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের রুপা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: দক্ষিণ আফ্রিকার ডারবানে অনুষ্ঠিত ‘নবম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ-২০১৮’ তে রৌপ্য জিতেছেন বাংলাদেশের সৈয়দ নুরুজ্জামান সিনথিয়া। পুরুষদের ভ্যাটার্ন কাতা (৩৫ বছর+) বিভাগে তিনি রৌপ্য জিতেছেন। এই বিভাগে স্বর্ণ জিতেছেন দক্ষিণ আফ্রিকার বিয়াজিওনি স্টেফ।

বিয়াজিওনি মূলত ইতালিয়ান, খেলেছেন দক্ষিণ আফ্রিকার হয়ে। ব্রোঞ্জ জিতেছেন দক্ষিণ আফ্রিকার নায়ার পরমল ও মরিশাসের ওয়ং লিউং চিন ওয়ং ইন মিং।

পুরুষদের ভ্যাটার্ন কাতা (৩৫ বছর+) বিভাগের মূলপর্বে ৩টি দেশের (দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও মরিশাস) ১০ জন উত্তীর্ণ হন। তার মধ্যে রৌপ্য জিতেন বাংলাদেশের সৈয়দ নুরুজ্জামান সিনথিয়া। তিনি ২০১৫ সালে ভারতে অনুষ্ঠিত অষ্টম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে দলগত কাতায় রৌপ্য জিতেছিলেন।

কারাতে চ্যাম্পিয়নশিপে নুরুজ্জামানাকে পৃষ্ঠপোষকতা দিয়েছে ওয়ালটন। প্রতিষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় এই চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাংলাদেশের আরো দুইজন খেলোয়াড়ের দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল। তবে দেরিতে ভিসা পাওয়ায় তাদের যাওয়া হয়নি। তাই সিনথিয়া একাই যান দক্ষিণ আফ্রিকায়। পদক জিতে উড়ান বাংলাদেশের পতাকা।

দক্ষিণ আফ্রিকা থেকে নুরুজ্জামান বলেন, ‘ভালো লাগছে। স্বর্ণ জিততে না পারায় খারাপ লাগছে। আমি মনে করি নিশ্চিত একটি স্বর্ণজয়ের সুযোগ হাতছাড়া করলাম আমি ভ্রমণ ক্লান্তির কারণে। আসলে আমাদের আরো দুইজন আসতে পারলে আরো ভালো লাগত। হয়তো আরো পদক পেতে পারতাম। কিন্তু শ্রীলঙ্কা থেকে দেরিতে ভিসা পাওয়ায় তারা আসতে পারেনি। তাতে করে আমারও দেরি হয়েছে। দুদিন আগ থেকে এই চ্যাম্পিয়নশিপের কার্যক্রম শুরু হয়েছে। আমি টুর্নামেন্ট শুরুর মাত্র ১৬ ঘণ্টা আগে দক্ষিণ আফ্রিকায় পৌঁছাই। রাতে আমার ঘুম হয়নি পারিনি। তার উপর ভ্রমণ ক্লান্তি। সেটার প্রভাব পড়েছে আমার পারফরম্যান্সে। তা না হলে স্বর্ণ জিততে পারতাম।

 এবারের এই নবম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপে ১৬টি দেশের খেলোয়াড়রা অংশ নিয়েছেন।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৩০ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
1 Share
%d bloggers like this: