৩ বছর পর পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল

বেস্ট বায়োস্কোপ, ঢাকা:  ৩ বছর পর পাকিস্তানে ক্রিকেট দল পাঠাচ্ছে বিসিবি। আর এই দলের নেতৃত্ব দেবেন নুরুল হাসান। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানায়, পাকিস্তানের পক্ষ থেক নিরাপত্তা বিষয় নিশ্চয়তা পাওয়ার পরই দলকে পাকিস্তান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বোর্ড।

২০১৫তে শেষ পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ। ৬ ডিসেম্বর থেকে এমার্জিং টিমস এশিয়া কাপ শুরু হচ্ছে। পাকিস্তান ও শ্রীলঙ্কা যৌথভাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে। সেখানে বাংলাদেশ তাদের সব গ্রুপ পর্বের ম্যাচ খেলবে পাকিস্তানের করাচিতে। সেখানেই খেলবে বাংলাদেশ।

২০০৯ সালে শ্রীলঙ্কার বাসের উপর সন্ত্রাসী হামলার পর সব ক্রিকেট খেলিয়ে দেশই পাকিস্তানে গিয়ে খেলা বন্ধ করে দিয়েছিল। পাকিস্তান তাদের হোম ম্যাচ তার পর থেকে দুবাইতে খেলতে শুরু করে। এর জিম্বাবোয়ে ও ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তান সফরে যায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিফ নিজামুদ্দিন চৌধুরী বলেন, ‘‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে নিরাপত্তার সম্পূর্ণ নিশ্চয়তা দেওয়ার পরই আমরা দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি জানান, দলের সঙ্গে নিরাপত্তার সম্পূর্ণ ব্যবস্থাও পাঠানো হবে।

এই সিরিজে পাকিস্তান, হংকং ও সংযুক্ত আরব আমিরশাহীর সঙ্গে গ্রুপ ‘বি’তে রয়েছে বাংলাদেশ।

গ্রুপ ‘এ’তে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান, ভারত ও ওমান। এই ম্যাচগুলো হবে কলম্বোতে। সেখানেই হবে সেমিফাইনাল ও ফাইনাল।

বাংলাদেশ দল: নুরুল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক নাজমুল হোসেন, মিজানুর রহমান, শাফিউল ইসলাম, জাকির হাসান, সইফ হাসান, ইয়াসির আলি, তনভীর ইসলাম, আফিফ হোসেন, নইম হাসান, শরিফুল ইসলাম, কাজি ওনিক, খালেদ আহমেদ, মোহোর শেখ।

বেস্ট বায়োস্কপ স্পোর্টস
৩০ নভেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

62 Shares
Share via
%d bloggers like this: