দ্বিতীয়বারের মতো বর্ষসেরা সালাহ

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন লিভারপুলের মিসরীয় খেলোয়াড় মোহাম্মদ সালাহ। ২০১৭ সালেও এই পুরস্কার জিতেছিলেন তিনি।

রোমা ছেড়ে ২০১৭ সালে ইংলিশ ক্লাব লিভারপুলে যোগ দেন সালাহ। গেল মৌসুমে অসাধারণ পারফরমেন্স প্রদর্শন করেছেন তিনি। নিজের প্রথম মৌসুমে ৫২ ম্যাচে ৪৪ গোল তার। এছাড়া ঐ আসরের চ্যাম্পিয়নস লিগের ফাইনালও খেলেছেন তিনি।

শুধুমাত্র ক্লাব ফুটবলেই উজ্জল ছিলেন না সালাহ। জাতীয় দলের জার্সিতেও গেল মৌসুমে আলো ছড়িয়েছেন এই স্ট্রাইকার। তার নৈপুন্যে ২৮ বছর পর বিশ্বকাপ খেলার সুযোগ পায় মিশর। তাই গেল মৌসুমে পারফরমেন্সে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেতে সমস্যা হয়নি সালাহর।

বর্ষসেরা খেলোয়াড় হবার জন্য সালাহর প্রতিদ্বন্দ্বী ছিলেন সাদিও মানে, মেধি বেনাশিয়া ও থমাস পার্টি।

বর্ষসেরা খেলোয়াড় হতে পেরে উচ্ছ্বসিত সালাহ। চলমান মৌসুমে আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করে সালাহ বলেন, ‘আবারো কোন পুরস্কার জিতেছি। এই অনুভব ভাষায় প্রকাশ করার মত নয়। আমি খুবই খুশি। আগামী বছর আমি আবারো এই ট্রফি জিততে চাই। পাশাপাশি ক্লাবের জন্য শিরোপা জয় করাই আমার প্রধান লক্ষ্য।’

আফ্রিকার বর্ষসেরা ফুটবলার বাছাইয়ের জন্য নিজেদের ওয়েবসাইটে ভোটের আয়োজন করে বিবিসি। এ বছর রেকর্ড পরিমাণ ভোট পড়েছে এই ক্যাটাগরিতে। বর্ষসেরা খেলোয়াড় বেছে নিতে বিবিসির ওয়েবসাইটে প্রায় ৬ লাখ ৫০ হাজার ভোট পড়ে।

এর আগে সালাহর মত টানা দু’বার এই পুরস্কার জিতেছিলেন বোল্টন ওয়ান্ডারার্স-পিএসজিতে খেলা নাইজেরিয়ার মিডফিল্ডার জে-জে ওকোচা। ২০০৩-২০০৪ সালে টানা দু’বার বর্ষসেরা হয়েছিলেন ওকোচা। তবে মিসরের তৃতীয় খেলোয়াড় হিসেবে এই ট্রফি জিতলেন সালাহ।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস

১৬ ডিসেম্বর ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
1 Share
%d bloggers like this: