গোয়েন্দাগিরির পর এবার মেঘের বাড়ি নিয়ে নাসিম সাহনিক

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: শখের গোয়েন্দাদের নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘গোয়েন্দাগিরি’র পর আবারও বড়পর্দায় নতুন ছবি নিয়ে আছেন তরুণ নির্মাতা নাসিম সাহনিক। আম্মাজান ফিল্মসের প্রযোজনায় ‘মেঘের বাড়ি’ নামের একটি সিনেমা তৈরি করছেন তিনি।

গত বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) এফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে নতুন সিনেমাটির নাম নিবন্ধন করেন পরিচালক।

নির্মাতা জানান, নতুন বছরের মাঝামাঝিতে ‘মেঘের বাড়ি’ ছবির শুটিং শুরু হবে। তবে এই ছবির নায়ক-নায়িকাসহ অন্যান্য কলাকুশলী এখনও ঠিক করা হয়নি।

সিনেমাটির গল্পে দেখা যাবে, গ্রামে শৈশব কাঁটানো একমেয়ে মেঘলা। মেঘলা দিনে জন্ম বলেই তার নাম রাখা হয় মেঘলা। মেঘের উপর তার ভালোবাসার মানুষকে নিয়ে ঘর বাঁধার স্বপ্ন দার। তার সেই স্বপ্নের বাড়িই ‘মেঘের বাড়ি’। মুক্তিযুদ্ধে বাবা মারা যাওয়ার পরে মেঘলার পরিবারে কোনো পুরুষ নেই। এরকম জটিল পরিস্থিতিতে মেঘলার জীবনে আসে নানা নাটকীয়তা। এই সময়েই তার জীবনে আসে সুজন। এভাবেই এগিয়ে যেতে থাকে মেঘলা ও সুজনের গল্প ‘মেঘের বাড়ি’।

আম্মাজান ফিল্মের কর্ণধার ও প্রযোজক মামুনুর ইসলাম বলেন, ‘শুধু গল্পের জন্যেই সিনেমাটিতে বিনিয়োগ করছি। আশা করি দর্শক সুন্দর গল্পের একটি সিনেমা দেখতে পারবেন। আর এর গানগুলো দর্শকের হৃদয়কে ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।’

তরুণ চলচ্চিত্র পরিচালক নাসিম সাহনিক বলেন, ‘মেঘের বাড়ি’ সিনেমাটি লোকজ গল্পের। গল্প আর গান যাতে দর্শক পছন্দ করে সেদিকে মনোযোগ দিয়ে কাজ করা হচ্ছে। আগামী বছরের মাঝামাঝিতে পদ্মানদীর পাড়ে সিনেমাটির দৃশ্য ধারণের কাজ শুরু হবে।’

‘মেঘের বাড়ি’ নির্মাতা নাসিম সাহনিকের দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে তিনি নির্মার্ণ করেছেন শখের গোয়েন্দা কাহিনী নিয়ে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘গোয়েন্দাগিরি’। জাতীয় নির্বাচনের পর আগামি ২৫ জানুয়ারি ‘গোয়েন্দাগিরি’ সিনেমাটি মুক্তি পাবার কথা রয়েছে। একই বছরের ঈদুল ফিতরে চ্যানেল আইতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। চলচ্চিত্রটির সঙ্গে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম।

‘গোয়েন্দাগিরি’ সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করেছেন সুপার হিরো-সুপার হিরোইনখ্যাত নায়িকা শম্পা। এই ছবিতে আরও অভিনয় করেছেন কচি খন্দকার, তারেক মাহমুদ, শিখা মৌ, সীমান্ত আহমেদ, টুটুল চৌধুরীসহ অনেকে।

নাসিম সাহনিক চলচ্চিত্র নির্মাণ ছাড়াও ছোটপর্দায় নিজের প্রতিভা দেখিয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি লিখছেন সায়েন্স ফিকশনও।

বেস্ট বায়োস্কোপ বিনোদন
২২ ডিসেম্বর ২০১৮  

Comments

comments

Leave a Reply

Share via
84 Shares
%d bloggers like this: