২০০ কোটির ক্লাবে সিম্বা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: বিদায়ী বছরের শেষ দিনগুলো বলিউডের জন্য ছিল চমকে ভরপুর। প্রত্যাশিতই ছিল, রণবীর সিং ও সারা আলি খান অভিনীত ‘সিম্বা’ ব্লকবাস্টার হবে।  এক সপ্তাহে ভারত ও আন্তর্জাতিক বক্স অফিস সংগ্রহ মিলিয়ে ২০০ কোটি রুপির ঘরে পৌঁছে গেছে ‘সিম্বা’।

অ্যাকশনধর্মী এই সিনেমা বৃহস্পতিবার ভারতের বক্স অফিসে আয় করে ১১ কোটি রুপি আর মোট সংগ্রহ দাঁড়ায় ১৫০ কোটি রুপি।বক্স অফিসে এক সপ্তাহে মোট সংগ্রহের নিরিখে ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে রণবীর কাপুর অভিনীত ‘সঞ্জু’র পরেই স্থান পেল ‘সিম্বা’।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, মুম্বাইয়ে এ ছবি সুপারহিট হয়েছে। শুধু এই সার্কিট থেকেই সংগ্রহ হয়েছে ৫৫ কোটি রুপি। এ ছাড়া উত্তর প্রদেশ, দিল্লি, পূর্ব পাঞ্জাব ও বিহারেও সাফল্য অব্যাহত রেখেছে ‘সিম্বা’।

গত ২৮ ডিসেম্বর মুক্তি পায় ‘সিম্বা’। ‘পদ্মাবত’ খ্যাত রণবীর আর ‘কেদারনাথ’ দিয়ে ডিসেম্বরে বলিউডে পা রাখা সাইফ আলি খানের কন্যা সারার প্রথম জুটি বাঁধা এ ছবির জয়জয়কার চলছে।

বক্স অফিসে আয়ের দিক থেকে ‘বাধাই হো’ ও ‘স্ত্রী’-কে ছাড়িয়ে গেছে ‘সিম্বা’। ‘বাধাই হো’র সংগ্রহ ১৩৭.৫৯ কোটি ও ‘স্ত্রী’র সংগ্রহ ১২৯.৯০ কোটি রুপি। বলিউডে ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে আয়ের দিক থেকে ষষ্ঠ অবস্থানে ‘সিম্বা’। এ ছবির আগে রয়েছে ‘সঞ্জু’, ‘পদ্মাবত’, ‘রেস-৩’, ‘বাঘি-২’ ও ‘থাগস অব হিন্দুস্তান’।

রোহিত শেঠি পরিচালিত ‘সিম্বা’ এক সপ্তাহে ভারতে আয় করল ১৫০ কোটি রুপি আর আন্তর্জাতিক বক্স অফিসে এ পর্যন্ত সংগ্রহ করেছে ৬০ কোটি রুপি।

 চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ জানিয়েছেন, এক সপ্তাহে মোট আয় দাঁড়িয়েছে ২১০ কোটি রুপি। তারান আরো বলেছেন, আগামী সপ্তাহেও ‘সিম্বা’কে অন্য কোনো সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করতে হবে না। তাই বক্স অফিসে এর শাসন জারি থাকবে। তিনি মনে করেন, ‘সিম্বা’ সবমিলিয়ে ২৫০ কোটি রুপি আয় করবে।

বক্স অফিসে সংগ্রহের দিক থেকে বলিউড নির্মাতা রোহিত শেঠি সফল। তাঁর নির্মিত পরপর আটটি সিনেমা শতকোটির ক্লাবে পৌঁছেছে। তাঁর এই জয়যাত্রা শুরু হয় ২০‌১০ সালে ‘গোলমাল’-৩ দিয়ে। অভিনেতা রণবীর সিং এ পরিচালককে ‘ব্লকবাস্টার কিং’ আখ্যা দিয়েছেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বেস্ট বায়োস্কোপ বিনোদন
৬ জানুয়ারি ২০১৮

Comments

comments

Leave a Reply

Share via
1 Share
%d bloggers like this: