গোল্ডেন গ্লোবে বোহেমিয়ান রাপসডি এবং লেডি গাগার জয়জয়কার

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: বাংলাদেশ সময় তখন ভোর, আর যুক্তরাষ্ট্রে তখন তারার ঝলকানি। এই ঝলকানিতেই উজ্জ্বল হলো বিনোদনের দুনিয়া। কারণ রবিবার রাতে বসেছিল গোল্ডেন গ্লোব ২০১৯ এর আসর। দ্য বেভারলি হিলটন বলরুমে ৭৬তম গোল্ডেন গ্লোবের রেড কার্পেট মাতিয়েছেন হলিউডের বড় সব তারকারা। উপস্থাপনা করেন অভিনেতা অ্যান্ডি স্যামবার্গ ও সান্দ্রা।

চলচ্চিত্র ও টেলিভিশন মিলিয়ে ২৭টি বিভাগে পুরস্কার দেওয়া হয়েছে। আর বোহেমিয়ান রাপসডি ছবি জিতে নিয়েছে প্রধান দুটি পুরস্কার। বেস্ট ড্রামা এবং বেস্ট ড্রামা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছে ছবিটি। ফ্রন্টম্যানের চরিত্রে অভিনয় করে এই পুরস্কার জিতেছেন রামি মালেক। বোহেমিয়ান রাপসডি পুরস্কার জেতায় মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। অনেকেই ভাবেননি যে এই ছবি মূল দুটি পুরস্কার নিয়ে যেতে পারবে। বলা হয়ে থাকে গোল্ডেন গ্লোব এ যেসব ছবি পুরস্কার জিতে, সেগুলো অস্কারেও আধিপত্য করে। তাই অস্কার নিয়েও শুরু হয়েছে জল্পনা কল্পনা।

অন্যদিকে পাঁচটি নমিনেশন পেয়েও মাত্র একটি পুরস্কার জিতে হতাশ করেছে ‘অ্যা স্টার ইজ বর্ন’ ছবিটি। বেস্ট ওরিজিনাল সং এর পুরস্কার জিতে নিয়েছে ছবিটি। এই ছবির ‘শ্যালো’ গানের জন্য পুরস্কার জিতেছেন লেডি গাগা। ‘গ্রিন বুক’ ছবিটি জিতে নিয়েছে তিনটি পুরস্কার। সেরা স্ক্রিন প্লে, সেরা কমেডি ফিল্ম এবং সেরা সহ-অভিনেতার (মাহেরশালা আলি) পুরস্কার জিতেছে ছবিটি।

সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন গ্লেন ক্লোজ (দ্য ওয়াইফ)। সেরা অভিনেতা (মিউজিক্যাল অথবা কমেডি) পুরস্কার নিয়েছেন ক্রিশ্চিয়ান বেল (ভাইস) এবং সেরা অভিনেত্রী (মিউজিক্যাল অথবা কমেডি) হয়েছেন অলিভিয়া কোলম্যান (দ্য ফেভারিট)। এছাড়াও চলচ্চিত্রের বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন রেজিনা কিং, আলফনসো কুয়ারন, জাস্টিন হারউইৎজ, লেডি গাগা এবং জেফ ব্রিজেস।

বেস্ট বায়োস্কোপ বিনোদন
৭ জানুয়ারি ২০১৮

Comments

comments

Leave a Reply

1 Share
Share via
%d bloggers like this: