অনলাইনে ওয়ান্ডার উইমেনের ট্রেলার, সিনেমার অপেক্ষায় ভক্তরা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অফ জাস্টিস’-এ কেবল দেখা গেছে তার এক ঝলক। এবার পৃথিবীকে বাঁচাতে আমাজনের রাজকন্যা ওয়ান্ডার উওম্যান-এর বেশে হাজির আস্ত এক মুভি নিয়েই। সম্প্রতি প্রকাশিত ‘ওয়ান্ডার উওম্যান’-এর ট্রেইলারে গ্যাল গেডট কাঁপিয়ে দিলেন গোটা সুপারহিরো মুভি জগৎকেই।

সানডিয়েগোতে চলমান আন্তর্জাতিক কমিক কনে এবার প্রকাশ করা হয়েছে ‘ওয়ান্ডার উইমেন’-এর ট্রেইলার। ১৮ ঘন্টা আগে প্রকাশিত ট্রেইলারটি এরমধ্যেই দেখা হয়ে গেছে ছয় কোটিবারেরও বেশি।

আড়াই মিনিটের ট্রেইলারের প্রথমেই দেখা যায় মার্কিনি এক বৈমানিক স্টিভ ট্রেভরকে মৃত্যুর হাত থেকে উদ্ধার করে আমাজনের রাজকন্যা ডায়ানা। স্টিভ-এর কাছ থেকেই সে জানতে পারে বাস্তবের দুনিয়া আক্রান্ত হয়েছে বিশ্বযুদ্ধের ভয়াবহতায়। নারীদের রাজত্বের আমাজন থেকে বের হয়ে ডায়ানা তাই সিদ্ধান্ত নেয় পুরুষতান্ত্রিক পৃথিবীকে বাঁচানোর। যেখানে পদে পদে পুরুষের সঙ্গে লড়েই নিজের অতিমানবীয় শক্তির জানান দিতে হয় তাকে।

ছোট আকারে হলেও ট্রেইলারটিতে প্রকাশ পেয়েছে নারীবাদী বার্তা। একপর্যায়ে যুদ্ধে সম্পৃক্ততার ব্যাপারে যখন স্টিভ ডায়ানাকে বলে ওঠে, ‘আমি তোমাকে এটা করতে দিতে পারি না’। ডায়ানাও সঙ্গে সঙ্গে জবাব দেয়, ‘আমি করবো, সেটা তুমি বলতে পার না।’

ট্রেইলারের পুরোটা জুড়েই ‘ওয়ারিয়র প্রিন্সেস’ ডায়ানাকে দেখা গেছে তার সোনালী রজ্জু, রূপালি ঢাল আর ধারালো তরবারি দিয়ে একের পর এক শত্রুকে পরাস্ত করতে। ইসরায়েলি সুন্দরী গ্যাল গ্যাডট অ্যাকশন অবতারে কেমন করবেন- এ নিয়ে সন্দেহ করেছিলৈন অনেকেই। কিন্তু ২০ বছর বয়সেই সামরিক বাহিনীতে যোগ দেওয়া এই অভিনেত্রী প্রতিটি দৃশ্যে প্রমাণ করেছেন, রূপের পাশাপাশি শক্তিরও অনেক বড় আধার তিনি।

গোটা সিনেমাই যে ভক্তদের জন্য নিয়ে আসছে ধুন্ধুমার অ্যাকশনে ভরপুর এক গল্পের; সেকথা আর বলার অপেক্ষা রাখে না।

সিনেমাটি পরিচালনা করেছেন প্যাটি জেনকিন্স; ৪৫ বছর বয়সী এই নারী নির্মাতার হাত ধরেই ‘মনস্টার’ সিনেমায় অভিনয় করে অস্কার জিতেছিলেন শার্লিজ থেরন। স্টিভ ট্রেভরের চরিত্রে দেখা যাবে ‘স্টার ট্রেক’ খ্যাত অভিনেতা ক্রিস পাইনকে।

ওয়ার্নার ব্রাদার্স-এর ব্যানারে সিনেমাটি মুক্তি পাবে ২০১৭ সালের ২ জুন।

বেস্ট বায়োস্কোপ বিনোদন
২৫ জুলাই ২০১৬

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: