পাকিস্তান সুপার লিগে ১০ বাংলাদেশি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসর। এই আসরের জন্য ইতোমধ্যে হয়ে গেছে খেলোয়াড় ড্রাফটের তালিকা। সেই তালিকায় আছেন ১০ বাংলাদেশি ক্রিকেটার।

তারা হলেন, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, শুভাগত হোম এবং সৌম্য সরকার। তবে সবচেয়ে উপরে ‘প্ল্যাটিনাম’ ক্যাটাগরিতে আছেন একজন- সাকিব আল হাসান। ডায়মন্ড ক্যাটাগরিতে কোনো খেলোয়াড় না থাকলেও গোল্ড ক্যাটাগরিতে আছেন তিনজন- মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল ও শাহরিয়ার নাফিস। বাকি ছয় জন ক্রিকেটার আছেন সিলভার ক্যাটাগরিতে।

গতবারের মতো এবারো পাকিস্তান সুপার লিগে থাকছে পাঁচটি দল। মূল লড়াই শুরুর আগে ১৯ অক্টোবর হবে খেলোয়াড়দের ড্রাফট। এবারের আসরে ড্রাফটে আছে দেশি-বিদেশি মিলে ৪১৪ জন ক্রিকেটার। তালিকায় থাকা ক্রিকেটারদের পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। এগুলো হলো, প্ল্যাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমার্জিং।

পিএসলের দ্বিতীয় আসরে আগের আসর থেকে ক্রিকেটারদের মূল্য ১০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ফাইনাল ম্যাচটি পাকিস্তানে আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে।

পিএসএলের প্রথম আসরে খেলোয়াড় ড্রাফট থেকে নেয়া হয় চার জন বাংলাদেশি ক্রিকেটারকে- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। তবে ইনজুরির কারণে সেই আসরে অংশ নেননি মুস্তাফিজ।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৯ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: