‘অচেনা‘ মজিদের শতক দেখল ইংল্যান্ড

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: সুযোগ পাওয়ার পর কেউ হয়তো ভাবেনি এই অনভিজ্ঞ ব্যাটসম্যান সেঞ্চুরি হাকাতে পারেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শুরু থেকেই মারমুখী আব্দুল মজিদ। তার ব্যাটিং তাণ্ডবেই খেই হারিয়ে ফেলে ইংলিশরা। ওয়ানডে মেজাজে ১৩০ বলে তুলে নেন সেঞ্চুরি।

৪২টি প্রথম শ্রেনীর ম্যাচ খেলেছেন, ৬টি সেঞ্চুরি ও ১৩টি হাফ-সেঞ্চুরিতে রান করেছেন ২৬২৭। আর এই অভিজ্ঞতা দিয়েই ইংল্যন্ডের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের হয়ে প্রস্তুতিমূলক ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন এই ওপেনার। তার ১০৬ রানের কল্যাণে দু’দিনের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচের প্রথম দিন ২৯৪ রানে অলআউট হয় বিসিবি একাদশ। এরপর দিন শেষে ৪ ওভারে বিনা উইকেটে ২ রান তুলেছে ইংল্যান্ড।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে বিসিবি একাদশ। ইনিংসের শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন মাজিদ। ফলে ৩৯ বলেই হাফ-সেঞ্চুরি তুলে নেন তিনি। এরপর সেঞ্চুরির স্বাদ নেন ৯০তম বলে। মাঝে আহত অবসর নিলেও, অষ্টম ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসে সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ১৬টি চার ও ১টি ছক্কায় ৯৫ বলে ১০৬ রান করে ফিরেন মাজিদ।

মাজিদের পর বিসিবি একাদশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৭২ রান করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে থাকা সৌম্য সরকার ৪, মোমিনুল হক ১ ও নুরুল হাসান ৩৯ রান করেন। ইংল্যান্ডের পক্ষে জাফর আনসারি ৪টি, স্টুয়ার্ট ব্রড ও গ্যারেথ ব্যাটি ২টি করে উইকেট নেন।

জবাবে দিন শেষে বিনা উইকেটে ৪ রান করতে পেরেছে ইংল্যান্ড। হাসিব হামিদ রানের খাতা খুলতে না পারলেও, ২ রান করতে পেরেছেন আরেক ওপেনার বেন ডাকেট।

গতকাল বিসিবি একাদশ ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম প্রস্তুতিমূলক ম্যাচটি ড্র হয়। চলমান সফরে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে আগামী ২০ অক্টোবর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ২৮ অক্টোবর।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৬ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: