প্রথমবারের মতো সাদা পোশাকে ইংলিশ বধের স্বপ্ন টাইগারদের

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট জয়ের জন্য ৩৩ রান দূরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। উইকেটে রয়েছেন তাইজুল ইসলাম (১১) ও সাব্বির রহমান (৫৯)। হাতে এখনো ২ উইকেট আছে টাইগারদের।

খেলা শেষের কিছু আগেই অধিনায়ক মুশফিকুর রহিম ও সাব্বিরের ব্যাটে জয়ের সম্ভাবনা দেখছিলো বাংলাদেশ। কিন্তু পরপর দুই উইকেট হারিয়ে সেই স্বপ্ন কিছুটা ফিকে হয়ে গেছে। মূলত ব্যক্তিগত ৩৯ রানের মাথায় মুশফিক ফিরে গেলেই ধাক্কা খায় বাংলাদেশ। তবে অন্যদিকে হাল ধরে রয়েছেন সাব্বির রহমান।
এর আগে সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৪০ রানেই অলআউট হয় ইংল্যান্ড। ফলে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৮৬ রান। সেই লক্ষ্যে এখন ব্যাট করছে বাংলাদেশ। চা-বিরতি পর্যন্ত ৫ উইকেটে ১৭৯ রান করে টাইগাররা।
ওপেনার তামিম ইকবাল ৯, ইমরুল কায়েস ৪৩, মোমিনুল হক ২৭, মাহমুদুল্লাহ রিয়াদ ১৭, সাকিব আল হাসান ২৪ রানে আউট হন।
এর আগে ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৯ রানে আউট হন প্রথম ইনিংসে হাফসেঞ্চুরি পাওয়া তামিম ইকবাল। মঈন আলীর বলে ব্যালন্সের কাছে ক্যাচ দিয়ে আউট হন তিনি। অন্যদিকে হাফ সেঞ্চুরির কাছে এসে বিদায় নেন ইমরুল কায়েস। ব্যক্তিগত ৪৩ রানে রশিদ আলীর বলে জো রুটের কাছে ক্যাচ আউট হয়ে বিদায় নেন তিনি।
পরে গ্যারেথ বেটির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পা দিয়ে আউট হন মুমিনুল। আর তার পরেই বেটির দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজ ঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। এই দুজন ক্লাসিক কিছু শট খেলে বাংলাদেশের আশার প্রতীক হয়ে উঠছিলেন। কিন্তু তাদের ফিরিয়ে দিয়ে ম্যাচে ইংল্যান্ডকে ম্যাচে ফেরায় বেটি।
চতুর্থ ইনিংসে বাংলাদেশ সর্বোচ্চ ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছে। এই ম্যাচের লক্ষ্যের চেয়ে বেশি রান চতুর্থ ইনিংসে অবশ্য তিন বার করতে পেরেছে বাংলাদেশ, তবে হেরেছে তিনটিতেই।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৩ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: