মুক্তির অপেক্ষায় বলিউডের যে ১০ প্রত্যাশিত ছবি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ২০১৬ সাল শেষ হতে আর মাত্র দু’ মাস বাকি। চলতি বছরের জানুয়ারি থেকে ২১ অক্টোবর পর্যন্ত বলিউডে মুক্তি পেয়েছে প্রায় ১১৮ টি সিনেমা। এর মধ্যে কিছু সিনেমা দর্শকদের মাতিয়েছে আবার কিছু সিনেমা পেয়েছে সমালোচনার ভার।

তবে বছরের বাকি এই দু’ মাসেই মুক্তি পেতে যাচ্ছে দশটি জমজমাট বলিউড ছবি। আর ছবিগুলোর ট্রেইলার মুক্তির পাওয়ার পরপরই দর্শকের মাধ্যে চলছে কানাকানি, জাগছে প্রশ্ন। কবে পাবে এইসব ছবি? পুরো ছবিটা দেখতে কেমন হবে।

চলুন আমরা এক নজরে দেখে নেই কবে কবে মুক্তি পাচ্ছে এইসব ছবির প্রকাশিত ট্রেলারের পূর্ণতা।

শিবায়:

‘ইউ মি অউর হাম’ এর প্রায় আট বছর পর আবার পরিচালকের আসনে ফিরে এলন অজয় দেবগন। সামনের ২৮ অক্টোবর দিওয়ালির মৌসুমেই মুক্তি পাচ্ছে তার অ্যাকশন প্যাকড থ্রিলার ‘শিবায়’।

গত ৭ আগস্ট ইউটিউবে ছবির ট্রেলার প্রকাশিত হওয়ার পরেই দেশজুড়ে এই ছবি নিয়ে শুরু হয় গুঞ্জন। বলা হচ্ছে ‘শিবায়’ অজয়ের একটি ড্রিম প্রোজেক্ট। তিনি নিজেইি এই ছবিতে অভিনয় করছেন। ছবিতে তার বিপরীতে আছেন পোল্যান্ডের অভিনেত্রী এরিকা কারে।

অ্যায় দিল হ্যায় মুশকিল:

অবশেষে মুশকিল আসানের পথে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। তবে মুক্তির এ পথটি মোটেও সহজ ছিলো না। আইনগত বাঁধা না থাকলেও পাকিস্তানি তারকা ফাওয়াদ খান থাকায় শুরু থেকেই উগ্রপন্থী দল মহারাষ্ট্র নাভনির্মান সেনার (এমএনএস) হুমকির মুখে পড়েছিলো নির্মাতা কারান জোহারের এ ছবিটি।

সম্প্রতি এ ছবিটির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে সম্মত হয়েছে এমএনএস। এ প্রসঙ্গে দলটির প্রধান রাজ থাকেরাই জানিয়েছেন, নিজেদের ভুল স্বীকার করায় ও ভবিষ্যতে পাকিস্তানি তারকাদের নিয়ে ছবি বানাবেন না- ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এমন প্রতিশ্রুতি পাওয়ার পরই তারা এ নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

কারান জোহার পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন, রানভির কাপুর, আনুশকা শর্মা ও পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান।

ত্রিভুজ প্রেমের সংকটের গল্প নিয়ে নির্মিত এ ছবি প্রসঙ্গে ধার্মা প্রডাকশনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ একটি প্রেমের ছবি আর দিওয়ালিও প্রেমের কথাই বলে। তাই ২৮ অক্টোবর আসছে দিওয়ালিতে সবার মনে সম্প্রতি ও ভালোবাসা ছড়িয়ে দিতেই ছবিটি মুক্তি দেয়ার সিদ্ধান্তে অটুট রয়েছি আমরা।”

রক অন ২:

এ বছরের ১১ নভেম্বর মুক্তি পাচ্ছে `রক অন’ এর পরবর্তী সিনেমা ‘রক অন ২’। সুজাত সওদাগরের পরিচালনায় নির্মিত সিনেমাটির ট্রেইলার মুক্তির সঙ্গে সঙ্গেই বিপুল আগ্রহ তৈরি করেছে দর্শককূলের মধ্যে।

২০০৮ সালে মুক্তি পায় রক অন। কিছু প্রেম, মান-অভিমান, পাগলামি আর গান নিয়ে চলে সিনেমার কাহিনী। আদিত্য, জোসেফ, রব আর কেদারের বন্ধুত্বের মধ্য দিয়ে তৈরি হয় ব্যান্ড ‘ম্যাজিক’। বিপুল দর্শকপ্রিয়তা পায় সিনেমাটি।

এবার ‘রক অন ২’ এর টিমে নতুন সংযোজন হয়েছে শ্রদ্ধা কাপুর, শশাঙ্ক অরোরার মতো তারকারা। পর্দায় কি একই রকম জাদু দেখাতে পারবে তারা! সেটাই দেখার অপেক্ষায় এখন সিনেপ্রেমীরা।

তুম বিন ২:

২০০১ সালে ‘তুম বিন’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে পরিচালক হিসেবে অভিষেক হয়েছিল অনুভব সিনহার। প্রায় ১৫ বছর এই নির্মাতার পরিচালনায় আবারও পর রুপালি পর্দায় আসছে বলিউডের জনপ্রিয় সিনেমা ‘তুম বিন’ এর সিক্যুয়েল ‘তুম বিন ২’।

অনুভব সিনহা এবার নতুন গল্প ও নতুন স্টার কাস্ট নিয়ে শুরু করছেন এই সিনেমাটি। চলতি বছরের ১৮ নভেম্বর মুক্তি পাবে সিনেমাটি।

ফোর্স ২:

নিশিকান্ত কামাথের পরিচালনায় ২০১১ সালে ‘ফোর্স’ সিনেমায় অভিনয় করেছিলেন বলিউড অভিনেতা জন আব্রাহাম। তার বিপরীতে অভিনয় করেছিলেন নবাগতা জেনেলিয়া ডি সুজা।

এবার ‘ফোর্স ২’ সিনেমাতেও মূল চরিত্রে জনই থাকছে। কিন্তু জনের বিপরীতে থাকছে নতুন অভিনেত্রীকে সোনাক্ষী সিনহা।

এর আগে তামিল সিনেমা ‘কাখা কাখা’র রিমেক ছিল ‘ফোর্স’ সিনেমাটি। এবার মূল স্ক্রিপ্ট থেকে ‘ফোর্স ২’ সিনেমাটি তৈরি হয়েছে। যেটির প্রযোজনা করছেন বিপুল আমরাতলাল শাহ।

‘ফোর্স’ সিনেমাটি বক্স অফিসে ভালোই আয় করেছে। ‘ফোর্স ২’ এর ট্রেলারটি মুক্ত পাওয়ার পরই অ্যাকশন প্যাক্ড এই ছবিটির ওপরেও নজর থাকছে অনেকেরই। এই ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ১৮ নভেম্বর।

ডিয়ার জিন্দেগি:

বলিউড সুপারস্টার শাহরুখ খান তিনি অভিনয়ের পরপরই ইন্ডাস্ট্রিজে কিং খান নামে পরিচিত। তাছাড়া এই প্রথম শাহরুখের সঙ্গে নায়িকা হিসেবে অভিনয় করেছেন আলিয়া ভাট।

গত মে মাসে ‘ইংলিশ ভিংলিশ’ খ্যাত নির্মাতা গৌরি সিন্ধের দ্বিতীয় ছবি ‘ডিয়ার জিন্দেগি’-তে হাটু বয়সী মেয়ে আলিয়া ভাটের বিপরীতে চুপিসারে শুটিং শেষ করে ফেলেছেন শাহরুখ খান।

সিনেমাটি পুরোদমে প্রেমের ছবি। তবে ছবির কাহিনী নিয়ে এখনই কোনো ধরনের ইঙ্গিত দিতে রাজি নন নির্মাতা গৌরি সিন্ধে। বিগ বাজেটের এই ছবিটির মুক্তি পাওয়ার কথা আছে আসছে নভেম্বরের ২৫ তারিখে।

কাহানি ২:

পরিচালক সুজয় ঘোষের বহু প্রতিক্ষিত এই ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ২ ডিসেম্বর। বিদ্যা বালন-অর্জুন রামপাল অভিনীত এই ছবিটি নিয়ে বক্সঅফিসের প্রত্যাশা অনেকটাই।

ওয়াজা তুম হো:

আবারো যৌনতায় গা ভাসালো বলিউড। হেট স্টোরি টু, থ্রির বক্স অফিস সাফল্যের পর এবার পরিচালক বিশাল পান্ডের ইরোটিক থ্রিলার ভিত্তিক ছবি ‘ওয়াজা তুম হো’। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির পোস্টার।

তবে সমস্ত প্রশ্নের জট কাটিয়ে চলতি বছরের ২ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। সানা এই সিনেমায় আইনজীবীর ভূমিকায় অভিনয় করবেন। একাধিক নায়কের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যাবে সানাকে।

ইতোমধ্যেই ছবির একাধিক ‘ঘনিষ্ঠ দৃশ্য’ সাড়া ফেলেছে বলিউড দুনিয়ায়। ২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে বিশাল পান্ডে পরিচালিত এই ছবিটি।

বেফিকরে:

এক সিনেমা ঘিরে এত চুমুর দৃশ্য কখনো দেখেনি বলিউড। যা এখন দেখাচ্ছে রণবীর সিং ও বাণী কাপুরের আপকামিং সিনেমা বেফিকরে। সম্প্রতি সিনেমাটির যে গানটি মুক্তি পেয়েছে, তাতে চুমুর দৃশ্য ছাড়া আর কোনো দৃশ্যই নেই।

বিভিন্ন বয়সে, বিভিন্ন পরিস্থিতিতে, বিভিন্ন পেশার মানুষের চুমু দেখানো হয়েছে বেফিকরের ‘লবো কা কারোবার’ গানটিতে। বাদ যায়নি সমকামী চুমুও। ফলে সোশ্যাল মিডিয়া ইতিমধ্যেই সিনেমাটি নিয়ে আলোচনার ঝড় তুলেছে।

যশরাজ ফিল্মসের এ সিনেমায় রণবীর সিং ও বাণী কাপুর ২৭ বার লিপলক করেছেন। আগামী ৯ ডিসেম্বর বলিউডে মুক্তি পাচ্ছে বেফিকরে।

দঙ্গল:

আমির খান মানেই যেন বলিউডে অন্য কিছু। প্রতি ছবিতেই নতুন লুক ও কাহিনী দিয়ে ভক্তদের চমক দেখান মিস্টার পারফেকশনিস্ট। এবারের চমক ‘দঙ্গল’। অপেক্ষার অবসান ঘটিয়ে ইউটিউবে মুক্তি পেল ‘দঙ্গল’ ছবির ট্রেলারও। ব্যাপক সাড়াও পেয়েছে।

সারা বছর ধরে দর্শকরা আমির খানের সিনেমা দেখার জন্য স্বাগ্রহে অপেক্ষা করে থাকেন। মোটামুটি ভাবে বড়দিন বা নতুন বছরের গোড়ায় মুক্তি পায় তার অভিনীত সিনেমা। এ বারেও বড়দিনের ছুটির ঠিক আগে আগামী ২৩ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে আমিরের বহু চর্চিত ছবি ‘দঙ্গল’।

ছবিটির শ্যুটিং চলাকালীনই তোলপাড় হয়েছিল সোশ্যাল মিডিয়া। ইতোমধ্যে ইউটিউবে ট্রেলারটি ৩ লাখেরও বেশি মানুষ দেখে ফেলেছে। সালমান খানের সুলতানের জন্য এক দফায় পিছিয়ে দেয়া হয় দঙ্গলের মুক্তির তারিখ।

তবে এবার আর কোনো অপেক্ষা নয়, বড়দিনের আগেই মুক্তি পেতে চলেছে সত্য ঘটনার উপর নির্মিত এই ছবিটি।

বেস্ট বায়োস্কোপ, বিনোদন
২৪ অক্টোবর, ২০১৬

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: