আবুধাবি টেস্টে ইয়াসিরের রেকর্ড

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবুধাবি টেস্টে ১০ উইকেট নিয়েছেন পাকিস্তানের লেগ-স্পিনার ইয়াসির শাহ। ফলে পাকিস্তানের সপ্তম বোলার এক বছরে দ্বিতীয়বার ম্যাচে ১০ উইকেট নিলেন তিনি।

টেস্ট ক্যারিয়ারে তার উইকেট সংখ্যা এখন ১১২টি। ক্যারিয়ারের প্রথম ১৮ টেস্টেই ১১২টি উইকেটের মালিক হয়ে গেলেন ইয়াসির। ক্যারিয়ারের প্রথম ১৮ টেস্টে ১১২টি উইকেটের মালিক এর আগে হয়েছেন মাত্র দুজন। তারা হলেন- ইংল্যান্ডের জর্জ লোম্যান ও সিডনি বার্নেস।

চলতি বছরের জুলাইয়ে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে ১০ উইকেট নেন ইয়াসির। সেটি ছিল তার ক্যারিয়ারের প্রথমবারের মত এক ম্যাচে ১০ উইকেট শিকারের নজির। দ্বিতীয়বারের মত আবুধাবিতে ১০ উইকেট নিলেন ইয়াসির। পাকিস্তানের সপ্তম বোলার হিসেবে এক বছরে দ্বিতীয়বারের মত ম্যাচে ১০ উইকেট নিলেন তিনি।

এই তালিকায় আগেই নাম লিখিয়েছেন পাকিস্তানের ৬ জন বোলার। এরা হলেন- ইমরান খান, আব্দুল কাদির, ওয়াকার ইউনিস, সাকলাইন মুশতাক, শোয়েব আকতার ও সাইদ আজমল।

তবে এক বছরে সবচেয়ে বেশি তিনবার এক টেস্টে ১০ উইকেট শিকারের কীর্তি আছে কাদিরের। ১৯৮৭ সালে সেই কীর্তি গড়েছিলেন কাদির। এই রেকর্ডও স্পর্শ করার সুযোগ থাকছে ইয়াসিরের সামনে। কারণ, এ বছর আরও পাঁচটি টেস্ট খেলার সুযোগ পাবেন ৩০ বছর বয়সী ইয়াসির।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৫ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: