র‌্যাংকিং তালিকায় সাব্বির, উন্নতি তামিমেরও

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষ ১শ’তে স্থান পেলেন সাব্বির রহমান। ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রামে অভিষেক টেস্টে ১৯ ও অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলে র‌্যাংকিং তালিকায় নাম উঠলো সাব্বিরের। ৯২তম স্থানে রয়েছেন তিনি। এছাড়া বাংলাদেশের মধ্যে র‌্যাংকিং-এ সামান্য উন্নতি হয়েছে ওপেনার তামিম ইকবালের। দুই ধাপ এগিয়ে ২৪তম স্থানে উঠে এসেছেন তিনি।

চট্টগ্রাম টেস্টে ৭৮ ও ৯ রানের দু’টি ইনিংস খেলেন তামিম। র‌্যাংকিং-এর ২৬তম স্থানে থেকে খেলতে নেমে দু’ধাপ উপরে উঠেছেন তিনি। তামিম ও সাব্বিরের র‌্যাংকিং অবস্থান ভালো হলেও, বাংলাদেশের অন্যান্য টপ-অর্ডার ব্যাটসম্যানদের উন্নতি হয়নি।

চট্টগ্রাম টেস্টে শূন্য ও ২৭ রান করা মোমিনুল তিন ধাপ পিছিয়ে ২৭ নম্বরে নেমে গেছেন। ৩১ ও ২৪ রান করা সাকিব আল হাসান এক ধাপ পিছিয়ে ২৮ নম্বরে অবস্থান করছেন। এক ধাপ পিছিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমও। ৪৮ ও ৩৯ রান করেও ৪০তম স্থানে নেমে যেতে হয়েছে মুশফিকুর রহিমকে। দুই ধাপ পিছিয়ে মাহমুদুল্লাহ রিয়াদ অবস্থান করছেন ৪৯ নম্বরে। প্রথম টেস্টে ৩৮ ও ১৭ রান করেন রিয়াদ। তবে কোন উন্নতি বা অবনতি হয়নি ইমরুল কায়েসের। প্রথম টেস্টে ২১ ও ৪৩ রান করেছিলেন ইমরুল।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৬ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: