৫০তম টেস্টের সামনে মুশফিক

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: নিজের টেস্ট ক্যারিয়ারে ৫০তম ম্যাচ পূর্ণ করতে যাচ্ছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টই মুশফিকের ৫০তম টেস্ট।তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে মুশফিক স্পর্শ করতে যাচ্ছেন এ মাইলফলক।

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলেছেন মোহাম্মদ আশরাফুল (৬১)। এরপরের ক্রিকেটারই হাবিবুল বাশার সুমন। ক্যারিয়ারে ৫০টি টেস্ট ম্যাচ খেলেছেন মিস্টার ফিফটি। শুক্রবার তাকেই স্পর্শ করতে যাচ্ছেন মুশফিক।
এছাড়া সাবেক উইকেট রক্ষক খালেদ মাসুদ পাইলট খেলেছেন ৪৪ ম্যাচ। সমান ৪৩টি করে ম্যাচ খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও ওপেনার তামিম ইকবাল।
উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে মুশফিকুর রহিমের টেস্ট অভিষেক হয়  ২০০৫ সালে ২৬ মে। লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে গ্লাভস হাতে মাঠে নামেন বগুড়ার এই সন্তান।
ক্যারিয়ারে ৪৯ টেস্টের ৯০ ইনিংসে ব্যাট করা মুশফিকের রান ৩২.৫৮ গড়ে ২ হাজার ৭৩৭। টেস্টে তিনটি শতকের সঙ্গে রয়েছে ১৫টি ফিফটি। এছাড়া দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরিও আসে তার ব্যাট থেকে। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েন মুশফিক।
উইকেটের সামনের মতো পেছনেও বেশ সফল মুশফিক। ৪৯ ম্যাচে ৯০টি ডিসমিসাল রয়েছে মুশফিকের। যার মধ্যে ৭৯টি ক্যাচ ও ১১টি স্ট্যাম্পিং।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৬ অক্টোবর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: