পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: আগামী দুই বছরের জন্য পাকিস্তান ক্রিকেট দলের বোলিং কোচ হলেন দেশটির সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ। চলতি মাসে নিউজিল্যান্ড সফর দিয়ে বোলিং কোচের দায়িত্ব শুরু করবেন এই ব্রিটিশ পাসপোর্টধারী।

গত ইংল্যান্ড সফরের পর থেকেই বোলিং কোচবিহীন পাকিস্তান। তাই আজহারকে বোলিং কোচের দায়িত্ব দিলো দেশটি। এর আগে চলমান বছরের ফেব্রুয়ারিতে এশিয়া কাপে স্বল্প সময়ের জন্য পাকিস্তান দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন আজহার। এছাড়া ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে মুস্তাক আহমেদের সাথে কাজও করেন তিনি।

এছাড়া দীর্ঘদিন ধরে বিভিন্ন আন্তর্জাতিক দলকে কোচিংও করিয়েছেন আজহার। শুধুমাত্র আন্তর্জাতিক অঙ্গনেই নয়, বিভিন্ন ফ্রাঞ্চাইজি ভিত্তিক দলকেও কোচিং করিয়েছেন তিনি। তাই অভিজ্ঞতার কথা চিন্তা করেই আজহারকে বোলিং কোচের দায়িত্ব দিলো পাকিস্তান।

খেলোয়াড়ি জীবনে পাকিস্তানের হয়ে ১৯৯৭ থেকে ২০০৭ পর্যন্ত খেলেছেন ৪১ বছর বয়সী আজহার। এসময় ২১টি টেস্ট ও ১৪৩টি ওয়ানডে খেলেন তিনি। টেস্টে ৩৯টি ও ওয়ানডেতে ১২৩টি উইকেট নেন আজহার। ব্যাট হাতে ৯০০ ও ১৫২১ রান করেন এই ডান-হাতি অলরাউন্ডার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সফরে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। ক্রাইস্টচার্চে আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর হ্যামিল্টনে ২৫ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৩ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: