আয়োজক ভারত, ব্যয় বহন করবে ইংল্যান্ড!

বেস্ট বায়ো্সস্কোপ, ঢাকা: ক্রিকেট বিশ্বে দ্বিপক্ষীয় সিরিজগুলোর নিয়ম হচ্ছে যে দেশ সিরিজের আয়োজক, তারাই সেই সিরিজ আয়োজন থেকে শুরু করে সফরকারী দলের সম্পূর্ণ ব্যয়ভার বহন করে থাকে। সদ্য সমাপ্ত বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজেও সমস্ত ব্যয়ভার বহন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটে এটাই নিয়ম।

কিন্তু এক অদ্ভুত কাণ্ড করে বসলো ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ভারত সফরে ইংল্যান্ড দলকে নিজেদের খরচ নিজেদেরকেই বহন করার অনুরোধ জানিয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) চিঠি দিয়েছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়মক সংস্থা বিসিসিআই।

ক্রিকেট ইতিহাসে একেবারেই বিরল ঘটনা এটা। মূলতঃ বিসিসিআই ও লোধা কমিটির সংঘাতের জের ধরেই ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত এমনটা ঘটতে যাচ্ছে।

বিসিসিআই কর্মকর্তা অজয় শিরকে ইংল্যান্ড দলের ম্যানেজার ফিল নেলকে চিঠি দিয়ে লিখেছেন, ‘ভারত সফরে ইংল্যান্ড দলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হচ্ছে; কিন্তু দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, সুপ্রিম কোর্টের নির্দেশে বর্তমান পরিস্থিতিতে চুক্তি অনুয়ারী বিসিসিআই অ্যালিস্টার কুকদের ভারত সফরের খরচ মেটাতে পারছে না। বিসিসিআই-এর পক্ষ থেকে এর জন্য আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি।’

বেস্ট বায়ো্সস্কোপ স্পোর্টস
৫ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: