প্রোটিয়া অধিনায়ক থাকছেন ডি ভিলিয়ার্সই

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জয়ে দক্ষিণ আফ্রিকাকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অস্থায়ী অধিনায়কের দায়িত্ব পালন করা ফাফ ডু প্লেসিস। কিন্তু ডু প্লেসিসের সাফল্য সত্বেও দলের নিয়মিত অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ওপরেই আস্থা রাখতে চাচ্ছেন প্রোটিয়া নির্বাচকরা।
বাম কনুইয়ের ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সিরিজে খেলা হয়নি তারকা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সের। ইনজুরির মাত্রা গুরুতর হওয়ায় অস্ত্রোপচার পর্যন্ত করতে হয়েছে। সে কারনেই দলের নেতৃত্ব দেয়া হয় ডু প্লেসিসের ওপর। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্টে ইতোমধ্যেই ২-০তে সিরিজ নিশ্চিত হওয়া দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবে ডু প্লেসিস প্রশংসার জোয়াড়ে ভাসছেন। আগামী সপ্তাহে তৃতীয় ও শেষ দিবা-রাত্রির ম্যাচটিতে জিততে পারলে অস্ট্রেলিয়া ঘরের মাঠে প্রথমবারের মত হোয়াইট ওয়াশের লজ্জায় ডুববে। কিন্তু তারপরেও নির্বাচকরা ডু প্লেসিসকে স্থায়ী অধিনায়ক হিসেবে এখনই নিয়োগ দিতে চাচ্ছেন না।
এ সম্পর্কে নির্বাচক প্রধান লিন্ডা জোনডি বলেছেন, এই মুহূর্তে ডু প্লেসিস অস্থায়ী ও এবি বর্তমান অধিনায়ক। এবিই এখনো দলের অধিনায়ক হিসেবেই আছে।
এদিকে আগামী ২৬ ডিসেম্বর থেকে শ্রীলংকার বিপক্ষে শুরু হওয়া হোম সিরিজে ডি ভিলিয়ার্সের ফিরে আসার আশাবাদ ব্যক্ত করা হয়েছে। অস্ত্রোপচারের কারনে পাঁচ মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন ডি ভিলিয়ার্স। তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা পার্থ টেস্টে ১৭৭ রানে ও হোবার্টে দ্বিতীয় টেস্টে ইনিংস ও ৮০ রানে স্বাগতিক অস্ট্রেলিয়াকে পরাজিত করে। এই নিয়ে টানা পঞ্চম সিরিজে হারের তিক্ত স্বাদ পেল অসিরা। যার পরিণতিতে নির্বাচক প্রধানে পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন রড মার্শ। তার স্থানে অস্থায়ীভাবে দায়িত্ব পেয়েছেন ট্রেবল হনস।
তিন ম্যাচের সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট আগামী ২৪ নভেম্বর এডিলেডে শুরু হবে।
বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৭ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: