সাফ নারী ফুটবলে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও আফগানিস্তান

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : আয়োজক না হয়েও সাফ নারী ফুটবলের ড্র অনুষ্ঠানের দায়িত্ব পালন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ড্রতে ফেভারিট ভারতের সঙ্গে একই গ্রুপে পড়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার বাফুফে ভবনে সাফ অঞ্চলের জাতীয় মহিলা দলের এই টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দীন ও সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। আগামী ২৯ ডিসেম্বর ভারতের শিলিগুড়িতে শুরু হবে এই সাত জাতির টুর্নামেন্ট।

সাফ সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, সাধারণত আয়োজক দেশই ড্র অনুষ্ঠানের আয়োজন করে তবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের অনুরোধে সাফ সেক্রেটারিয়েট ঢাকায় ড্র অনুষ্ঠানের আয়োজন করেছে। আমরা সব দেশকেই ড্র অনুষ্ঠানের আমন্ত্রণ জানিয়েছি তবে কেউ আসেনি। সাফ ফিফার পরামর্শ অনুসারে মহিলাদের দুটিসহ মোট পাঁচটি যুব পর্যায়ের টুর্নামেন্ট আয়োজনে প্রত্যয়ী।

বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দীন বলেন, বাংলাদেশের মূল লক্ষ্য হলো আগামী বছর থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনুর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ভালো করা। সাফে জাতীয় দলে খেললেও সেখানে অনূর্ধ্ব-১৬ দলের খেলোয়াড়দেরই প্রাধান্য থাকবে।

ড্র অনুযায়ী গ্রুপ এ তে রয়েছে নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান। গ্রুপ বিতে রয়েছে আয়োজক ভারত, আফগানিস্তান ও বাংলাদেশ।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৭ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: