তৃতীয় টেস্টে ডাক পেলেন বাটলার

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : শনিবার থেকে মোহালিতে শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট। এই টেস্টের জন্য ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন জস বাটলার।

বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্টে ২৪৬ রানে পরাজিত হয়ে সফরকারীরা ১-০ ব্যবধানে পিছিয়ে আছে। পাঁচ ম্যাচ সিরিজে জিততে হলে মোহালিতে অন্তত ড্র করতে হবে ইংল্যান্ডকে। চার বছর আগে নাটকীয় সিরিজের স্মৃতি মনে করে এ্যালিস্টার কুকের দল অনুপ্রেরণা পেতেই পারে। ঐ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে চার ম্যাচের টেস্ট সিরিজ জিতেছিল ইংলিশরা।

ফর্মহীনতায় ভোগা বেন ডাকেটের স্থানে দলভূক্ত হয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান বাটলার। প্রথম দুই ম্যাচে ডাকেট মাত্র ১৮ রান সংগ্রহ করেছেন। প্রায় এক বছর পরে টেস্ট দলে ফিরতে যাচ্ছেন বাটলার। ১৫ টেস্টে তার ব্যাটিং গড় ছিল ১৫। কিন্ত ইংলিশ কোচ ট্রেভর বেলিস আত্মবিশ্বাসের সাথে বলেছেন পাঁচ দিনের ম্যাচেও বাটলারের আগ্রাসী ব্যাটিং দেখা যাবে। ২৬ বছর বয়সী বাটলার ৮১টি ওয়ানডেতে ১২০.২৯ স্ট্রাইক রেটে চারটি সেঞ্চুরিসহ ১২টি হাফ সেঞ্চুরি করেছেন।

ভিশাকাপত্তমে ভারতের ২৪৬ রানে জয় ছিল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় বড় জয়। বিরাট কোহলির ব্যাটিং ফর্মের পাশাপাশি অভিষিক্ত স্পিনার জয়ন্ত যাদবের দারুণ পারফরমেন্সে ভারত পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে। যদিও আত্মতুষ্টিতে না ভোগার জন্য অধিনায়ক ইতোমধ্যেই দলকে সতর্ক করে দিয়েছে। উইকেটরক্ষক পার্থিব প্যাটেল আট বছর পরে দলে ডাক পেয়েছেন। নিয়মিত উইকেটরক্ষক রিদ্ধিমান সাহা থাই ইনজুরিতে পড়ায় প্যাটেলকে দলে ডাকা হয়েছে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৫ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: