২৬ বছরে সবচেয়ে হতাশার শুরু রেড ডেভিলসদের

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : ১৯৯০-৯১ সালের পরে ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুমের সবচেয়ে বাজে শুরু করেছে জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। রবিবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে ১-১ গোলে ড্র করে আবারো পয়েন্ট হারিয়েছে হোসে মরিনহো শিষ্যরা।

ক্লাব ইতিহাসে সবচেয়ে সফল কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের উত্তরসূরী হিসেবে কেউই ম্যানচেস্টারকে এগিয়ে নিতে পারছেন না। ওল্ড ট্র্যাফোর্ডে ফার্গুসন পরবর্তী গত তিন বছরে ডেভিড ময়েস ও লুইস ফন গালের ওপর দায়িত্ব দিয়ে ব্যর্থ হবার পরে ২০১৬-১৭ মৌসুমে চেলসির সাবেক বস মরিনহোর উপর দায়িত্ব পড়ে। কিন্তু আগের দুইজনের পথ ধরেই যেন মরিনহো কিছুতেই ব্যর্থতার যাতাকল থেকে ম্যান ইউকে টেনে তুলতে পারছেন না।

লিগে সর্বশেষ তারা বড় জয় পেয়েছিল আট ম্যাচ আগে বর্তমান চ্যাম্পিয়ন লিস্টার সিটিকে ৪-১ গোলে হারিয়ে। মাঝে অবশ্য মাসের শুরুতে সোয়ানসিসি সিটির বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নেয়। এছাড়া বাকি সবগুলো ম্যাচেই হয় পরাজয় নাহলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

এ পর্যন্ত লিগে ১৩ রাউন্ড শেষে ইউনাইটেড ৫টি জয় ও ৫টি ড্রসহ মাত্র ২০ পয়েন্ট অর্জন করেছে। ১৯৯০-৯১ মৌসুমের পরে এটাই ইউনাইটেডের সবচেয়ে বাজে শুরু। ঐ আসরে ১৩ ম্যাচে তাদের সংগ্রহে ছিল ২১ পয়েন্ট। মরিনহোর দল লিগ টেবিলের শীর্ষে থাকা চেলসির তুলনায় ১১ পয়েন্ট পিছিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। চতুর্থ স্থানে থাকা আর্সেনালের সাথে অবশ্য গত সপ্তাহে ড্র করে মূল্যবান ১ পয়েন্ট সংগ্রহ করেছে। আর্সেনালের থেকে

তাদের পয়েন্টের ব্যবধান আট। সে কারণেই এবারও চ্যাম্পিয়নস লিগে খেলতে না পারার ব্যর্থতা হয়ত ছুঁয়ে যেতে পারে মরিহোর শিষ্যদের।আগামী সপ্তাহে এভারটন সফরে গিয়ে নিজেদের ব্যর্থতাকে কিছুটা হলেও ঢাকতে চায় ইউনাইটেড।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
২৮ নভেম্বর ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: