অভিষেকে সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে জেনিংস

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : ইংল্যান্ডের অষ্টম ওপেনার হিসেবে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে নাম লেখালেন কিটন জেনিংস। ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে নিজেদের অভিষেক ম্যাচ খেলতে নেমেই ১১২ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন তিনি। আর ইংল্যান্ডের ১৯তম খেলোয়াড় হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করলেন ২৪ বছর বয়সী জেনিংস।

মোহালি টেস্টে হাতের আঙ্গুলে আঘাত পাওয়ায় ভারতের বিপক্ষে শেষ দুই টেস্টের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েন হাসিব হামিদ। ফলে হামিদের জায়গায় দলে জায়গা পান জেনিংস। ইংল্যান্ড স্কোয়াডে যোগ দেয়ার আগে দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন জেনিংস।

দৃবাইয়ের সেঞ্চুরির রেশটা মুম্বাইয়ে টেনে আনলেন জেনিংস। ভারতীয় বোলারদের পাত্তা না দিয়ে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিনই সেঞ্চুরি তুলে নিলেন তিনি। শেষ পর্যন্ত ১৩টি চারের সহায়তায় ২১৯ বলে ১১২ রান করে ভারতের অফ-স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের শিকার হন জেনিংস।

ইংল্যান্ডের অষ্টম ওপেনার হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করে রেকর্ড বইয়েও নিজের নাম লেখান জেনিংস। এই তালিকায় গেল ৫৮ বছরে মাত্র দু’জন নাম লিখিয়েছেন। এবার তৃতীয় খেলোয়াড় হিসেবে যোগ দিলেন জেনিংস।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৮ ডিসেম্বর  ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: