ভারতে খেলতে আসছেন না ফেদেরার-সেরেনা

বেস্ট বায়োস্কোপ, ঢাকা : কদিন আগে শোনা গিয়েছিলো ভারতেই কোর্টে ফিরবেন টেনিস তারকা রজার ফেদেরার। সর্বোচ্চ এই গ্র্যান্ডস্ল্যাম জয়ীর খেলা দেখার অপেক্ষায় ছিলো ভারতবাসীও। তবে এবার টেনিসপ্রেমীদের জন্য দুঃসংবাদই দিলো আয়োজক কর্তৃপক্ষ।

৫শ ও ১’হাজার রুপির নোট বাতিল হয়ে যাওয়ার কারণে আর্থিক অবস্থায় মন্দ থাকায় ভারতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক প্রিমিয়ার টেনিস লিগে (আইপিটিএল) খেলবেন না বিশ্ব টেনিসের দুই সুপারস্টার সুইজারল্যান্ডের রজার ফেদেরার ও মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেন ভারতের টেনিস তারকা ও আইপিটিএলের প্রধান মহেশ ভূপতি।

আসন্ন টুর্নামেন্টে মোট চারটি দল অংশ নিবে। এরমধ্যে ভারতের দল ইন্ডিয়ান এসেসের হয়ে হায়দ্রাবাদে খেলার কথা ছিলো ফেদেরার। আর সেরেনার খেলার কথা ছিলো সিঙ্গাপুরের দল সিঙ্গাপুর স্ল্যামার্সে। কিন্তু বর্তমানে ভারতে অর্থনৈতিক মন্দা চলায় খেলবেন না ফেদেরার ও সেরেনা।

বিশ্ব টেনিসের এই দুই তারকা খেলোয়াড়ের সামনে বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরেছেন টুর্নামেন্টের প্রধান ভূপাতি। তিনি বলেন, ‘ভারতের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি ভাল নয়। তাই ফেদেরার ও সেরেনাকে ভারতের পরিস্থিতির কথা জানানো হয়েছে। তারা বিষয়টি ভালোভাবেই বুঝতে পেরেছেন। তাই তাদের মতো করেই তারা সিদ্বান্ত নিয়েছেন। গেল দুই মৌসুমে তারা আইপিটিএলকে দারুনভাবে সমর্থন দিয়েছিল এবং আশা করছি ভবিষ্যতেও দেবে।’

হায়দ্রাবাদে আগামীকাল থেকে এই লিগ শুরু হবে। তবে এবার ফেদেরার-সেরেনার মত বড় তারকাদের ছাড়াই শুরু করতে হবে আয়োজক কমিটিকে। তারপরও তারকা বলতে এবারের আসরে আছেন র‌্যাংকিং-এ পাঁচ নম্বরে থাকা জাপানের কেই নিশিকোরি ও দশ নম্বরে থাকা চেক প্রজাতন্ত্রের টমাস বার্ডিচ।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৯ ডিসেম্বর  ২০১৬

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: