মাশরাফির হাতে ‘সেরা বাঙালি’ পুরস্কার

বেস্ট বায়োস্কোপ, ঢাকা:  আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’ এর পুরস্কার গ্রহণ করলেন মাশরাফি। শনিবার রাতে কলকাতায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে টাইগার এই অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেন ভারতীয় নারী ক্রিকেটার ও মেয়েদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটশিকারি ঝুলন গোস্বামী।

মাশরাফির হাতে পদক তুলে দেওয়ার আগে তার ক্রিকেট পরিসংখ্যান নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। যেখানে মাশরাফিকে সৌরভ গাঙ্গুলির পর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল বাঙালি হিসেবে উল্লেখ করা হয়।

গত দুই বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। টাইগারদের উন্নতি চোখে পড়ার মতোই। নিজেদের গড়ে তুলেছে ‘টিম বাংলাদেশ’ হিসেবে। আর সেটা সম্ভব হয়েছে মাশরাফি বিন মর্তুজা নামক জিয়নকাঠির ছোঁয়ায়! তার নেতৃত্বে ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ।

এবার তারই অধীনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেললেন টাইগাররা। আইসিসির বৈশ্বিক আসরে প্রথমবারের মতো সেমিতে খেলার কৃতিত্ব দেখাল বাংলাদেশ। তারই স্বীকৃতি পেলেন নড়াইল এক্সপ্রেস। ‘আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’- এর সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন তিনি।

প্রসঙ্গত, এর আগে বাংলাদেশের দুজন কীর্তিমান ক্রিকেটার ‘আনন্দবাজার সেরা বাঙালি’- এর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। তারা হলেন- হাবিবুল বাশার ও সাকিব আল হাসান। হাবিবুল বাশারের হাতে এ পুরস্কার উঠেছিল ২০০৯ সালে। আর সাকিব জিতেছিলেন ২০১২ সালে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৩০ জুলাই ২০১৭

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: