হ্যাকিংয়ের শিকার গেম অব থ্রোনস

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: সাইবার হামলার শিকার হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টিভি সিরিজ গেম অব থ্রোনস। মঙ্গলবার নির্মাতা প্রতিষ্ঠান এইচবিওর কাছ থেকে মুক্তি প্রতীক্ষিত পর্বের স্ক্রিপ্ট চুরি করেছে বলে দাবি করে হ্যাকাররা। তারা জানায়, এইচবিওর ১.৫ টেরাবাইট ডাটা হ্যাক করেছে তারা। বলার্স ও রুম ১০৪ নামে পর্ব দুটি অনলাইনে ছেড়ে দেওয়ারও হুমকি দেয় তারা।

এক বিবৃতিতে সাইবার হামলার কথা স্বীকার করেছে এইচবিও। তারা জানায়, হ্যাকাররা তাদের কাছে বেশ কিছু বিষয় দাবি করছে। হ্যাকাররা বলে, ‘মানবজাতিকে শুভেচ্ছা। সাইবার যুগের নতুন হ্যাকিং শুরু হয়ে গেছে।

১৯৯৬ সাল থেকে প্রকাশিত আমেরিকান বিখ্যাত উপন্যাসিক জর্জ রায়মন্ড রিচার্ড মারটিন’র বিখ্যাত ফ্যান্টাসি উপন্যাস সিরিজ ‘এ সং অব আইস অ্যান্ড ফায়ার’ এর উপর ভিত্তি করে একটি ফ্যান্টাসি এপিক টিভি সিরিজ নির্মাণের ঘোষণা দেন। নিউইর্য়ক ও শিকাগোর দুই বিখ্যাত নির্মাতা ডেভিড বেনিয়ফ ও ডি বি উইস ২০১০ সালের ২ মার্চ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

গত অ্যামি অ্যাওয়ার্ডের ৬৭তম আসরে ১২টি ক্যাটাগরিতে মনোনয়ন পাওয়ার মধ্যে দিয়ে নিজের তৈরি আগের রেকর্ডটি ভেঙ্গেছিল জনপ্রিয় ও ব্যয়বহুল টিভি সিরিজ গেম অব থ্রোনস।

সূত্র: বিবিসি

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১ আগস্ট ২০১৭

Comments

comments

Leave a Reply

3 Shares
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: