সামারাবীরাকে ব্যাটিং কোচ নিয়োগ শ্রীলংকার

বেস্ট বায়োস্কাপ, ঢাকা: সাবেক টেস্ট ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে জাতীয় দলের ব্যাটিং কোচ নিয়োগ দিচ্ছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। জাতীয় দলকে শক্তিশালী করার লক্ষ্যে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তাকে নিয়োগ দেয়া হচ্ছে বলে গতকাল এসএলসির পক্ষ থেকে জানানো হয়েছে।

এক বিবৃতিতে তারা জানায়, ‘এসএলসি আজ শ্রীলংকার সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে তিন বছরের জন্য জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়ার ঘোষণা দিচ্ছে।’

২০১৩ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়া ৪১ বছর বয়সী সামারাবীরা ইতোপূর্বে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ কাজ করেছেন। আসন্ন ভারত সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগের আগে চলতি সপ্তাহের শেষ দিকে শ্রীলংকা দলের সঙ্গে সামারাবীরার যোগ দেয়ার কথা রয়েছে। পার্শ্ববর্তী দেশটিতে সফরকালে লংকান দলটি তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে।

বর্তমানে শ্রীলংকা দলের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার নিক পোথাস। চুক্তির মাঝ পথে গত জুনে গ্রাহাম ফোর্ড হঠাৎ করেই সরে দাঁড়ালে কোচের দায়িত্ব নেন পোথাস।

সম্প্রতি অত্যন্ত খারাপ সময় কাটাচ্ছে শ্রীলংকা দল। গত জুলাই সেপ্টেম্বরে নিজ মাঠে ভারতের বিপক্ষে সিরিজে সব ম্যাচেই পরাজিত হয় দলটি। তার আগে বাংলাদেশ ও জিম্বাবুয়ের কাছেও ম্যাচ হেরেছে দলটি। পাকিস্তানের বিপক্ষে মাত্র শেষ হওয়া দুই টেস্টেও সিরিজ জিতলেও পাঁচ ওয়ানডে ও তিন টি-২০সিরিজের সব ম্যাচ হেরেছে শ্রীলংকা।

 

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৬ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: