জয়ের ধারায় রিয়াল মাদ্রিদ, গোলখরা রোনালদোর

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: পরপর দুই ম্যাচে পরাজিত রিয়াল মাদ্রিদ অবশেষে জয়ের মুখ দেখেছে। শনিবার ঘরের মাঠ সানতিয়াগো বার্নাব্যুতে লাস পালমাসকে ৩-০ গোলে পরাজিত করেছে গ্যালাকটিকোরা। তবে ম্যাচে গোল করতে পারেননি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এদিন রিয়ালের তরুণ প্রতিভা কাসেমিরো, ইসকো ও ২১ বছর বয়সী আসেনসিও গোল পায়।

এই জয়ে লা লিগা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা থেকে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্টের ব্যবধান কমে দাঁড়ালো ৮।

রিয়াল বস জিনেজিদ জিদান রোনালদো ও বেনজেমার গোলখরা সম্পর্কে বলেছেন, ‘মূলত এটা নিয়ে দু’জনের কেউই খুশিশ নন। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে তারা দলের জন্য কি করছে, কি ধরনের সুযোগগুলো তৈরী করে দিচ্ছে। আজ ইসকো, আসেনসিও, কাসেমিরো গোল করেছে। কিন্তু রোনালদো ও বেনজেমার সামনেও সুযোগ ছিল। আমাদের এটা নিয়ে বিচলিত হলে চলবে না।’

গত সপ্তাহে ছোট দল জিরোনার কাছে ২-১ গোলে ও বুধবার চ্যাম্পিয়নস লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ৩-১ গোলে পরাজয়ের ম্যাচটিতে ফ্রেঞ্চম্যান বেনজেমা সমালোচনার মুখে পড়েছিলেন। কালকের ম্যাচে স্বাগতিক সমর্থকদের সামনে তাই বেশ সতর্ক ছিলেন বেনজেমা। ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যেই রোনালদোর বাড়ানো বলে পালমাসের গোলরক্ষক রাওল লিজোয়াইনকে পরাস্ত করতে ব্যর্থ হন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। এবারের মৌসুমে এ পর্যন্ত রোনালদো ও বেনজেমা লা লিগায় মাত্র একটি করে গোল করেছেন। বেনজেমার ব্যর্থতার পরে বিশ্বসেরা খেলোয়াড় রোনালদো পরপর তিনটি সুযোগ হাতছাড়া করেছেন।

জিদান বলেছেন, আমরা সবাই জানি ক্রিশ্চিয়ানো যখন গোল পায় সেই মুহূর্তটা সে দারুণ উপভোগ করে। আমরা সবাই জানি মৌসুমের শেষে সেই একমাত্র খেলোয়াড় যিনি রিয়ালের হয়ে পার্থক্য গড়ে দিবে।

ঘরের মাঠে ডেডলক ভাঙ্গতে রিয়ালকে ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। কর্ণার থেকে এই মৌসুমে রিয়ালের জন্য হেডে প্রথম গোল উপহার দেন ব্রাজিলিয়ান তারকা কাসেমিরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডি বক্সের সামান্য বাইরে উইঙ্গার ভিটোলোকে হালকা ধাক্কা দেন কাসেমিরো। এ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা এই উইঙ্গারের জন্য পালমাস পেনাল্টির আবেদন করে ব্যর্থ হয়। যদিও এই ফাউলে কাসেমিরোকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করা হয়। এর ফলে আগামী দুই সপ্তাহ পরে মাদ্রিদ ডার্বিতে এ্যাথলেটিকোর বিপক্ষে কাসেমিরো খেলতে পারছেন না। ৫৬ মিনিটে ৩০ গজ দূর থেকে ব্যবধান দ্বিগুণ করেন আসেনসিও। এরপর দুইবার রোনালদোর প্রচেষ্টা ব্যর্থ হয়। কিন্তু তার ক্রসেই মাদ্রিদের পক্ষে তৃতীয় গোলটি করেন ইসকো।

লিগে টানা পঞ্চম হারের ফাঁদে পড়ে লাস পালমাসের কোচ ও সাবেক ভ্যালেন্সিয়া বস পাকো আয়েসটারানার ভবিষ্যত এখন শঙ্কার মুখে পড়েছে। আগামী দুই সপ্তাহ আন্তর্জাতিক সূচির কারণে লিগে বিরতি আছে। এই সময়ের মধ্যেই পালমাস কোচ নিয়ে কোন সিদ্ধান্ত নিতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

দিনের অপর ম্যাচে ভিয়ারিয়াল নিকোলা সানসোসের দ্বিতীয়ার্ধের দুই গোলে মালাগাকে পরাজিত করে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে। রিয়াল সোসিয়েদাদও এইবারকে সহজেই ৩-১ গোলে পরাজিত করেছে।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৭ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: