শ্রীলঙ্কার কোচ হচ্ছেন হাথুরুসিংহে!

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: হঠাৎ পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের অবাক করেছেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শোনা যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি।

হেড কোচ ছাড়াই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আসন্ন সিরিজের আগেই সরাসরিই লঙ্কানদের সঙ্গে যুক্ত হতে পারেন তিনি। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক হয়ে যাওয়া এ কোচের লঙ্কান ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত।

চলতি বছরের জুনে শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকান গ্রাহাম ফোর্ড। এরপর থেকেই অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন নিক পোথাস। ভারত সফরেও তার অধীনেই খেলতে গেছে লঙ্কানরা। তবে এরই মধ্যে প্রধান কোচ নিয়োগের বিষয়টি চুড়ান্ত করতে যাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বোর্ডের এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আগামী ৩১ জানুয়ারি থেকে চান্দিমাল-ম্যাথুসদের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করবেন হাথুরুসিংহে। চাইলে আগেভাগে দলের সঙ্গে যোগও দিতে পারেন তিনি। হাথুরুসিংহেকে প্রধান কোচ বানাতে গত তিন মাস ধরেই চেষ্টা করে যাচ্ছে শ্রীলঙ্কা। ইতোমধ্যে তারা ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ দলে খন্ডকালীন ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজ করা থিলান সামারাবিরাকে। হাথুরুসিংহের ঘনিষ্ঠ বন্ধু সামারাবিরা। বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের সময়ও হাথুরু কাজ করার আগ্রহের কথা জানিয়েছিলেন।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
৯ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: