বিশ্ব অলরাউন্ডার একাদশে সাকিব

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরাদের নিয়ে সেরা একাদশ তৈরি করেছে ভারতীয় সংবাদমাধ্যম স্পোর্টসক্রীড়া ডটকম। সেই দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

ইতিহাসের সেরাদের নিয়ে তৈরি করা এই দলে আরও রয়েছেন শ্রীলঙ্কার সানাথ জয়সুরিয়া, পাকিস্তানের শহীদ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকার শন পলক ও জ্যাক ক্যালিস ও ল্যান্স ক্লুজনার এর মতো তারকারা। তাদের মধ্যে সাকিব আল হাসান রয়েছেন সাত নম্বরে।

সংবাদমাধ্যমটির ওয়েবসাইটে প্রকাশিত এক আর্টিকেলে সাকিব সম্পর্কে বলা হয়, বাংলাদেশ ক্রিকেটের এই পরিবর্তনে সবচেয়ে বেশি যার অবদান তিনি হচ্ছেন সাকিব আল হাসান। বর্তমান সময়ে বিশ্বের সেরা এই অলরাউন্ডারকে একাদশে নিতে তাই বেশি ভাবতে হয়নি তাদের।

দলের ওপেনিংয়ে জয়সুরিয়ার সঙ্গে রাখা হয়েছে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলকে। ভারতের দুই বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি রয়েছেন দলে। অস্ট্রেলিয়া থেকে আছেন স্টিভ ওয়াহ এবং শেন ওয়াটসন। সর্বোচ্চ তিনজন দক্ষিণ আফ্রিকার। দুইজন করে অস্ট্রেলিয়া ও ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ থেকে একজন।

সাকিব বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-এর প্রাক্তন শিক্ষার্থী। ধারাবাহিক পারফরমেন্স তাকে নিয়ে গেছে এক নতুন উচ্চতায়, হয়েছেন দলের সবচেয়ে নির্ভরযোগ্য একজন খেলোয়াড়-‘দ্য ওয়ান ম্যান আর্মি’। তার রয়েছে বিশ্বের সেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব। সাকিব ২০১৫ সালের জানুয়ারিতে টেস্ট, ওয়ানডে ও টি-২০ তিন সংস্করণে এক নম্বর অলরাউন্ডার হওয়ার গৌরব অর্জন করেন| সাকিব প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৪ হাজার রান করেন। তিনি টি২০ তে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূর্ণ করেন ৷ এছাড়া দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে টি-২০তে এক হাজার রান  ও ৫০ উইকেট লাভ করেন ৷  এছাড়া কাউন্টি ও আইপিএলসহ বিশ্বের প্রায় সব দেশের ঘরোয়া টুর্নামেন্টে দাপটের সঙ্গে পারফর্ম করছেন সাকিব।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১২ নভেম্বর ২০১৭

Comments

comments

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: