৬ দশক পর বিশ্বকাপে নেই ইতালি

বেস্ট বায়োস্কোপ, ঢাকা: ৬০ বছরের মধ্যে এই প্রথম ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বাদ পড়ে গেল চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। সোমবার রাতে প্লে অফের ম্যাচে সুইডেনের বিপক্ষে খেলায় গোলশূন্য ড্র করার পর আসন্ন ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে একথা জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ১৯৫৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে খেলতে পারছে না ইতালি। সুইডেন প্রথম লেগের খেলায় এক শূন্য গোলের ব্যবধানে জয় পাওয়ায় রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করে।

পরাজয়ের পর অনেকেই ইতালি দলের কোচের সমালোচনা করে তাকে বরখাস্ত করার কথা বলছেন। আর ধারাভাষ্যকার সান্দ্র পিচ্চিনিনি বলেছেন, পরপর দুটো ম্যাচে কোনও গোল করতে না পারা ইতালির জন্য ক্ষমার অযোগ্য।

নব্বই মিনিট সময়কালের খেলার বেশির ভাগ সময় বলের নিয়ন্ত্রণ ইতালির কাছে থাকলেও গোলের দেখা পায়নি তারা। অন্যদিকে ততটা আক্রমণাত্মক খেলা দেখাতে না পারলেও, গোল খাওয়া ঠেকাতে পেরেছেন প্রথম লেগে ১-০ ব্যবধানে জয়ী সুইডেনের ফুটবলাররা।

২০০৬ সালে জার্মানিতে চ্যাম্পিয়ন হওয়ার পর ইতালি গত দুই বিশ্বকাপে গ্রুপ পর্ব পার হতে ব্যর্থ হয়। আর এবার তো সুযোগই মিলল না বিশ্বকাপ খেলার।

বেস্ট বায়োস্কোপ স্পোর্টস
১৪ নভেম্বর ২০১৬

Comments

comments

One thought on “৬ দশক পর বিশ্বকাপে নেই ইতালি

Leave a Reply

0 Shares
Share via
%d bloggers like this: